ঘোড়াঘাটে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন চান সৈয়দ মাহবুবার রহমান হীরক

দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার ৩ নং সিংড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন চান সৈয়দ মাহবুবার রহমান হীরক। তরুণ সমাজসেবক সৈয়দ মাহবুবার রহমান হীরক ৩নং শিংড়া ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয় নিয়ে আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা মার্কার প্রত্যাশা করছেন তিনি।

সৈয়দ মাহবুবার রহমান হীরক ঘোড়াঘাট উপজেলার সাতপাড়া গ্রামের বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও দীর্ঘদিন শিংড়া ইউনিয়নের সাবেক সদস্য প্রয়াত ডাঃ সৈয়দ আব্দুর রউফ (লালমিয়া)র কনিষ্ঠ পুত্র। হীরক সাবেক ছাত্রনেতা,উন্নয়নকর্মী ও বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, ঘোড়াঘাট উপজেলার সভাপতি।তিনি ৩নং শিংড়া ইউনিয়নকে একটি আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে এলাকার সর্বস্তরের ভোটারদের সমর্থন নিতে হাট-বাজার ও গ্রাম গঞ্জের ঘরে ঘরে গিয়ে তাদের সঙ্গে মতবিনিময় করতে এবং দোয়া নিতে অবিরাম ছুটে বেড়াচ্ছেন।

এরই ধারাবাহিকতায় তিনি এলাকায় নির্বাচনী আলোচনার ঝড় তুলেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কা মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদ-প্রার্থী হিসেবে শীর্ষে থাকা হীরক ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। সৈয়দ মাহবুবার রহমান হীরক রংপুর কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের অন্যতম নেতা ছিলেন।

পিতার পদাঙ্ক অনুসরণ করে তিনি দীর্ঘ দিন থেকে ইউনিয়নের দুস্থ্য অসহায় মানুষের বিভিন্ন দূর্যোগ মূহুর্তে তাদের পাশে থেকে সহায়তা প্রদানসহ মসজিদ, মন্দির ও অবকাঠামো উন্নয়নে আর্থিক সহায়তা এবং সামাজিক কর্মকান্ডে অবদান রেখেই যাচ্ছেন। তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে রাস্তাঘাট নির্মাণ,মেরামত, বন্যায় ত্রাণ, শীতবস্ত্র,হিন্দু ধর্মালম্বীদের মন্দিও,মসজিদে আর্থিক সহায়তা করে যাচ্ছেন। এ সব কারনেই তরুণ সমাজসেবক এ ইউনিয়নে আওয়ামী লীগের একজন নিষ্ঠাবান,গ্রহণযোগ্য ও আলোচিত ব্যাক্তি হিসেবে আলোচনায় এসেছেন। এ সব কারনে তিনি উন্নয়নের স্বার্থে চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে মাঠে কাজ করে যাচ্ছেন।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যদি তাকে নৌকা মার্কার মনোনয়ন দেন এবং চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হতে পারেন,তাহলে ইউনিয়নের রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসা, মন্দির, গীর্জা,শ্বশান, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলে বেকারত্ব দুরীকরণ করে,মাদক ও সন্ত্রাস মুক্ত একটি আধুনিক ৩নং শিংড়া ইউনিয়ন গড়ার প্রত্যয়ে অঙ্গিকারাবদ্ধ।

জানুয়ারী, ১৯, ২০২১ at ১৫:৪০:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/এমইউএলএম/এমএমআর