শিবগঞ্জে জয়ের আশায় ভোটারদের দ্বারে দ্বারে হেভিওয়েট মেয়র প্রার্থীরা

জয়ের আশায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের হেভিওয়েট মেয়র প্রার্থীরা। আসন্ন ৩০ জানুয়ারি শনিবার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে দেশের দুই প্রধান রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপির হেভিওয়েট মেয়র প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী ইশতেহার ও নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে নিজেদের প্রতীক নৌকা ও ধানের শীষে ভোট প্রার্থনা করেছে। পাশাপাশি জাগপা মনোনীত ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম হুক্কা ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল গাফফার খেজুর গাছ প্রতীক নিয়ে ঢিলেঢালা প্রচারণা চালিয়ে যাচ্ছে।

প্রার্থীরা প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে চষে বেড়াচ্ছেন সারা পৌর এলাকা। কে হবে আগামীর শিবগঞ্জের পৌর পিতা এমন আলোচনা চায়ের টেবিল থেকে শুরু করে সর্বত্রই আলোচনায় মত্ত পৌরবাসী। পাশাপাশি গোটা পৌর এলাকা পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। করোনা পরিস্থিতিকে মাথায় রেখে অনেকটা স্বাস্থ্যবিধি মেনেই এমন প্রচার প্রচারনা চালাচ্ছে প্রার্থীরা। প্রার্থীরা উঠান বৈঠক ও দলীয় নেতা কর্মীর সমন্বয়ে গঠিত ওয়ার্ডভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে মতবিনিময় ও শুরু করেছে পুরোদমে। পাশাপাশি সাধারণ ভোটারদের কাছে গিয়েও তারা নিজেদের দলীয় প্রতীকে ভোট চাইছেন কর্মী-সমর্কদের নিয়ে।

এদিকে পৌর নির্বাচনে আওয়ামীগের দলীয় মনোনীত মেয়র প্রার্থী বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক নৌকা প্রতীক ও বিএনপির দলীয় মেয়র প্রার্থী মতিয়ার রহমান মতিন জয়ের ব্যাপারে সমান আশাবাদ ব্যক্ত করেছেন। নির্বাচন বিষয়ে বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, শিবগঞ্জ পৌরসভায় রাস্তা-ঘাট, ব্রীজ, কালভাট, মসজিদ, মাদ্রাসা, অসহায় মানুষের সকল ভাতা প্রদানসহ পৌর এলাকায় যে উন্নয়ন ঘটানো হয়েছে আগামী ৫০ বছরেও এতো উন্নয়ন সম্ভব হতো না, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই গ্রামকে শহরে রূপান্তর করার কাজ এগিয়ে যাচ্ছে । আমি মনে করি, পৌরবাসী এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে পৌরবাসী।

এ ব্যাপারে বিএনপি মনোনিত ধানের শীষ মার্কার প্রার্থী সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন বলেন, আমি মেয়র নির্বাচিত হলে আগামীতে এ পৌরসভার ব্যপক উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে যাবো। আমিই এ পৌরসভার গঠনমূলক মূল কাঠামো দাঁড় করেছিলাম। আমি মেয়র থাকা অবস্থায় পৌরসভার অভূতপূর্ব উদাহরণ সৃষ্টি করেছিলাম। সুষ্ঠ ভোট হলে আমিই জয়ী হবো ইনশাআল্লাহ। তবে সচেতন মহল বলেছেন, অতীতের নির্বাচনের তুলনায় এবারের নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা বেশি।

জানুয়ারী, ১৮, ২০২১ at ১১:০৬:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/আরআইআর/এমআরএইস