চৌগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪, কাউন্সিলর ৩৫ ও মহিলা আসনে ১১ জনের মনোনয়নপত্র জমা

যশোরের চৌগাছা পৌরসভা নির্বাচনে মনোনয়ন ফরম জমাদানের শেষ দিনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও কর্মী সমার্থকদের উপচে পড়া ভিড়ে উপজেলা চত্ত্বর মুখোরিত ছিল। সোমবার মনোনয়ন জমাদানের শেষ দিনে ৪ জন মেয়রসহ মোট ৫০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে সংশ্লিষ্ঠ সূত্র জানিয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারী চৌগাছা পৌরসভা নির্বাচনে ১৭ জানুয়ারী রবিবার ছিল মনোনয়ন জমাদানের শেষ দিন। সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা নেয়া হয়। এবারের নির্বাচনে ৪ জন মেয়র, ৩ জন সংরক্ষিত কাউন্সিলরের বিপরীতে ১১ জন ও ৯ জন সাধারণ কাউন্সিলরের বিপরীতে ৩৫ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। মেয়র পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন আওয়ামীলীগ নেতা ও বর্তমান মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক এবং চৌগাছা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি আব্দুল হালিম চঞ্চল, জামায়াত নেতা মাষ্টার কামাল আহমেদ (স্বতন্ত্র) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী শিহাব উদ্দিন (শিহাব)।

সাধারণ ওয়ার্ডে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন ১ নং ওয়ার্ডে আনিছুর রহমান, আবু আহসান ও সুমন হোসেন, ২ নং ওয়ার্ডে শাহিদুল ইসলাম ও বকুল হোসেন, ৩ নং ওয়ার্ডে হাচানুর রহমান, সোহেল রানা উজ্জ্বল, জামাত আলী মৃধা, আব্দুল ওয়াদুদ, মোঃ শান্তি মিয়া ও হারুন অর রশিদ, ৪নং ওয়ার্ডে সিদ্দিকুর রহমান ও মোফাজ্জেল হোসেন, ৫ নং ওয়ার্ডে গোলাম মোস্তফা, সিরাজুল ইসলাম সাগর ও সাজ্জাদুর রহমান, ৬নং ওয়ার্ডে আতিয়ার রহমান, আবুল খায়ের, আনিছুর রহমান, সাদ্দাম হোসেন ও কাত্তিক চন্দ্র দে, ৭ নং ওয়ার্ডে আব্দুর রহমান, রশিদুল ইসলাম, শাহিনুর রহমান শাহিন ও রুহুল আমিন, ৮ নং ওয়ার্ডে মোঃ শাহিন, সাইফুল ইসলাম, উজ্জল হোসেন ও আব্দুল মুজিদ এবং ৯ নং ওয়ার্ডে আনিছুর রহমান, আতিয়ার রহমান, জুয়েল রানা, নাজমুল হুসাইন, গোলাম মোস্তফা ও আনোয়ার হোসেন।

সংরক্ষিত কাউন্সিলর পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন, সংরক্ষিত-১ এ সাবিনা খাতুন, ফাতেমা খাতুন ও তৌহিদা খাতুন। সংরক্ষিত-২ এ জোসনা খাতুন, জেসমিন আক্তার, মোছাঃ রুনা, সাইবি বেগম ও আল্পনা মিশ্র এবং সংরক্ষিত-৩ এ জহুরা খাতুন, রাফেজা খানম ও শামছুন নাহার। এ দিন বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলামের নেতৃত্বে ধানের শীষ প্রতীকের প্রার্থী আব্দুল হালিম চঞ্চল মনোনয়ন ফরম জমা দেন। এ সময় বিএনপি নেতা ইউনুচ আলী, আব্দু সালাম, আতাউর রহমান লাল, মাসুদুল হাসান, শাহিদুল ইসলাম, সোহরাব হোসেন, আনিছুর রহমান, নাজমুজ্জামান খোকনসহ বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ উপজেলা চত্ত্বরে উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল ৪ টার দিকে বর্তমান মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজান কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমানকে সাথে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন। এ সময় উপজেলা চত্ত্বরে ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, এসএম সাইফুর রহমান বাবুল, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম সহ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকার্মী উপস্থিত ছিলেন।

জানুয়ারী, ১৮, ২০২১ at ১০:৪৪:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/আর।এমএমআই/এমআরএইস