বেইলি ব্রীজ ভেঙ্গে ট্রাক নদীতে,নিহত ৩

রাঙ্গামাটির সদরে কুতুকছড়ি এলাকায় বেইলি ব্রীজের পাটাতন ভেঙ্গে পাথর বোঝাই ট্রাকসহ নদীতে পড়ে তিনজন নিহত হয়েছেন। ব্রীজ ভাঙ্গার ফলে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। নিহতরা হলেন, ট্রাক চালক মোঃ আরাফাত (৩৫), হেলপার মোঃ বাচ্চু (২৬) এবং পাথর ব্যবসায়ী মোঃ জহিরুল (৫০) । গতকাল মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরো জানা গেছে,মঙ্গলবার ভোরে চট্টগ্রাম থেকে আসা একটি ২৪ টনের ট্রাক পাথর বোঝায় করে নানিয়ারচর উপজেলার দিকে যাচ্ছিল। এসময় ট্রাকটি কুতুকছড়ি বাজারস্থ বেইলি ব্রীজ পৌছালে ব্রীজের পাটাতন ভেঙ্গে ট্রাকটি নদীতে পড়ে যায়। এসময় ট্রাকের চাপা পড়ে তিনজনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী ও রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে ট্রাকের নিচে থাকা তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। ট্রাক চালক মোঃ আরাফাত বাড়ি চট্টগ্রাম জেলায়, হেলপার মোঃ বাচ্চুর বাড়ি খাগড়াছড়ি এবং পাথর ব্যবসায়ীর মোঃ জহিরুলের বাড়ি সিরাজগঞ্জ জেলায় বলে জানা গেছে।

রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের উদ্ধার করা হয়েছে । তাদের পরিবারকে খবরও দেয়া হয়েছে। ময়নাতদন্তের পর নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। রাঙ্গামাটি ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক রতন কুমার নাথ জানান, পাথর বোঝাই ট্রাক নদী পড়ে যাওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা যান। পরে প্রায় ৩০ মিনিটের মধ্যে লাশগুলো উদ্ধার করে পুলিশকে হস্তান্তর করা হয়। এ বিষয়ে রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন জানান, ১৯৮২ সালে ৬৪ মিটারের ব্রীজটি নিমার্ণ করা হয়েছে। তাদের জানামতে ব্রীজের কোন সমস্যা ছিল না। ব্রীজটির ধারণ ক্ষমতা ছিল ১০টনের। কিন্তু অতিরিক্ত পাথরবোঝাই করার কারণে ব্রীজের পাটাতন ভেঙ্গে ট্রাকটি নদীতে পড়ে যায়। তিনি আরো জানান, ইতোমধ্যে ব্রীজের কাজ শুরু হয়ে গেছে। আগামী ১৪ দিনের মধ্যে ব্রীজটি সংস্কার করা হবে।

জানুয়ারী, ১২, ২০২১ at ১৬:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআর/এমএমআর