দৌলতপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

কুষ্টিয়ার দৌলতপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এসব আয়োজনের মধ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কর্মসূচি ছিল চোখে পড়ার মতো। এতে উপজেলা আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি ঘটে।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে ঐতিহাসিক এই দিবসটি উপলক্ষে দৌলতপুর উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে গিয়ে শেষ হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন নেতারা। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা অনুষ্ঠানে অতিথিরা

এরপর দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আবু বক্কর সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডডোকেট এজাজ আহমেদ মামুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বাবলু, সরদার তৌহিদুল ইসলাম, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক মুতাছিম বিল্লাহ।

বক্তব্য রাখেন, পিয়ারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু ইউসুফ লালু, রিফায়েতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু, মরিচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ আলমগীর, উপজেলা আওয়ামী লীগ নেতা টিপু নেওয়াজ, সরদার আতিয়ার রহমান, জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আলাউল হক, উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি শহিদুল ইসলাম, সামসুল আলম প্রমুখ। এ আলোচনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ ছাড়া দৌলতপুর উপজেলার বিভিন্ন স্থানে নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়। তবে ঐতিহাসিক এই দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে কোনো কর্মসূচি পালিত হতে দেখা যায়নি।

জানুয়ারী, ১০, ২০২১ at ২২:০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর/এমএমআর