গর্জনিয়া ভূমি অফিসের বাউন্ডারি ওয়ালে ফাটল

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ভূমি অফিসের প্রধান গেইটের বাউন্ডারি ওয়ালটি ঝুঁকিপূর্ণ দেখার কেউ নেই। যদিও বা গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ৩০ গর্জের মাথায় ও বৃহত্তর গর্জনিয়া বাজারের প্রধান সড়ক সংলগ্ন এ ভূমি অফিসের ঝুঁকিপূর্ণ বাউন্ডারি ওয়ালটি অভিভাবকহীন অবস্থায় পড়ে আছে। যে কোন মুহুর্তে ধ্বসে পড়ে দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।

স্থানীয় ফরিদ, জাকেরসহ অনেক জানান, বেশ কয়েক দিন ধরে ফেটে ঝুঁকিপূর্ণ হয়ে এ ভাবে রয়েছে বাউন্ডারি ওয়ালটি। ধাক্কা দিলে নড়ে এ ভাবে বিপদজনক অবস্থায় থাকা ওয়ালটি পড়ে এলাকার মানুষের জানমালের ক্ষয়ক্ষতি হতে পরে। তাই এটা দ্রুত সরিয়ে ফেলা জরুরী হয়ে পড়েছে। এ বিষয়ে জানতে চাইলে গর্জনিয়া সহকারী ভূমি অফিসার মোঃ আবছার কামাল জানান, এ দেওয়ালটি সম্প্রতি মেরামত করে ছিলাম। গত শুক্রবার একটি পিকাপ যাওয়ার সময় ধাক্কায় ভূমি অফিসের বাউন্ডারী ওয়ালটি ফাটল ধরে।

ঐ দিন শুক্রবার অফিস বন্ধ থাকায় তিনি গাড়ীর পরিচয় নিশ্চিত করতে পারেনি। তবে তিনি বিষয়টি তার উর্ধতন কর্মকর্তাকে অবহিত করার কথা জানান। রামু উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ সরওয়ার উদ্দিন এর কাছ থেকে মুঠো ফোনে জনতে চাইলে তিনি বিষয়টি দেখে ব্যবস্থা নেওয়ার কথা জানান এ প্রতিবেদককে। এদিকে এলাকাবাসী দাবী চলাচলের সময় বা যে কোন সময় যদি দেওয়াল ধ্বসে পড়ে ক্ষয়ক্ষতি হয় এর দায়িত্ব কে নেবে। তাই দ্রুত ব্যবস্থা নেওয়ার জন সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

জানুয়ারী, ০৬, ২০২১ at১৬:০৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএকে/এমএমআর