‘‘এগ্রোটেক ফিডস্ লিমিটেড” কোম্পানীর পশুখাদ্য নিয়ে প্রকাশিত মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন সংবাদের প্রতিবাদ

আমাদের প্রতিষ্ঠান ‘‘এগ্রোটেক ফিডস্ লিমিটেড” প্রাণীসম্পদ ও মৎস্য অধিদপ্তরে নিবন্ধিত, বিএসটিআই অনুমোদিত এবং ফিআব এর সদস্য তালিকাভুক্ত বাংলাদেশের একটি স্বনামধন্য পশুখাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান। আমরা বিদেশ থেকে আমদানীকৃত আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উৎপাদিত পশুখাদ্য নিজস্ব অত্যাধুনিক ল্যাবরেটরীতে পরীক্ষাপূর্বক বাজারজাতকরন এবং অধিকতর মান নিয়ন্ত্রনের জন্য আমরা প্রতিনিয়ত সরকারি ল্যাবরেটরীতে পরীক্ষা করে ফিডের গুনগতমান নিশ্চিত করে থাকি।

মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজ আমাদের প্রতিষ্ঠানের যশোর অঞ্চলের একজন সম্মানিত পরিবেশক। কিছু দিন আগে আমাদের উক্ত পরিবেশক এর একজন গ্রাহক ও খামারী মেসার্স গাজী পোল্ট্রি ফার্ম তথা জনাব আছির উদ্দিন গাজীর পোল্ট্রি ফার্মে কিছু মুরগি মারা যাওয়ার কারণ অনুসন্ধানে মৃত মুরগির ময়না তদন্ত করা হয়। মুরগির ময়না তদন্ত করেছিলেন ডাঃ মেহেদী (রেজিঃ ২৪৮৬), ডাঃ শাওন (রেজিঃ ৪২৭০) এবং ডাঃ মাসুদ (রেজিঃ ৩৭৭১)। ময়না তদন্তে সম্মানিত ডাক্তারগন এ সিদ্ধান্তে উপনীত হন যে, নিয়মিত ও সঠিক পরিচর্যার অভাবে রানীক্ষেত রোগে আক্রান্ত হয়ে মুরগিগুলো মারা গিয়েছিল, যার সাথে আমাদের কোম্পানীর উৎপাদিত পশুখাদ্যের কোন সম্পর্ক নেই।

মেসার্স গাজী পোল্ট্রি ফার্ম এর স্বত্ত্বাধিকারী জনাব আছির উদ্দিন গাজীর ও তার পক্ষে কোম্পানীর প্রতিনিধিগনকে কোম্পানীর উৎপাদিত পশুখাদ্যের ব্যাপারে নেতিবাচক খবর প্রকাশের হুমকি দেয়। কোম্পানীর প্রতিনিধিগন তার সাথে আপোষ না করায় গত ডিসেম্বর ৩১, ২০২০ খ্রিঃ তারিখ থেকে ভিন্ন ভিন্ন শিরোনামে উদ্দেশ্য প্রনোদিতভাবে বিভিন্ন গণমাধ্যমের কাছে মিথ্যা তথ্য সরবরাহ করা হয়েছে। সে খবরটি আমাদের দৃষ্টিগোছর হয়।

যা রানীক্ষেত রোগ বলে চিহ্নিত হলে, ওই ঘটনায় আমাদের পশুখাদ্যের ব্যাপারে ভিত্তিহীন নেতিবাচক সংবাদ প্রচার করা হয়েছে। যার ফলে সহজ সরল খামারীগন যেমন বিভ্রান্ত হচ্ছেন, তেমনি কোম্পানীর সুনামও নষ্ট হচ্ছে। আমরা এ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন তথ্যের সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে বিষয়টি সুষ্ঠভাবে তদন্তের জন্য জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সংশ্লিষ্ট বিভাগের সহায়তা কামনা করছি।

এটি একটি বিজ্ঞাপন। বিজ্ঞাপন নং ১০১/২১