যশোরে শিশুধর্ষণ চেষ্টার অভিযোগে এলজিইডি কর্মচারী গ্রেফতার

যশোরের অভয়নগরে আট বছরের এক কন্যাশিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অফিস সহায়ক জাহিদুল ইসলামকে (৫৬) গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১ জানুয়ারি) রাতে মাগুরা সদরের আদর্শপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে এ দিন রাতেই মেয়েটির মা অভয়নগর থানায় এ সংক্রান্ত মামলা দায়ের করেন। অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম এসব তথ্য জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার (৩০ ডিসেম্বর) বিকালে মিষ্টি খাওয়ানোর কথা বলে শিশুটিকে অভয়নগর উপজেলা পরিষদ ভবনের ছাদে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন জাহিদুল ইসলাম। ওই সময় তার চিৎকারে লোকজন এগিয়ে এলে তিনি পালিয়ে যান।

অভিযোগ রয়েছে, এই ঘটনা ধামাচাপা দিতে তড়িঘড়ি করে ঘটনার পর দিন (বৃহস্পতিবার) জাহিদুলকে ঝিনাইদহের কোর্টচাঁদপুর উপজেলায় বদলি করা হয়। তবে, উপজেলা নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম এই ঘটনা ঠিক নয় বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘জাহিদুলকে অফিসিয়াল কারণেই বদলি করা হয়। ধর্ষণ চেষ্টা ঘটনার সঙ্গে তার বদলির কোনও সম্পর্ক নেই। কেননা বিষয়টি আমি গতকালই শুনেছি।’

অভয়নগর থানার ওসি বলেন, জাহিদুলকে শুক্রবার রাত ১১টার দিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) ম্যাজিস্ট্রেটের সামনে শিশুটির জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে পাঠানো হয়েছে।