মনিরামপুরে নতুন বই বিতরণ অনুষ্ঠিত

বছরের প্রথমদিন শুক্রবার সকালে মনিরামপুর উপজেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়, স্বতন্ত্র এবতেদায়ী, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকলেও জাতীয় পাঠ্য পুস্তক দিবস পালন উপলক্ষে এসব প্রতিষ্ঠানে স্বল্প পরিসরে ক্লাস ভিত্তিক বই বিতরণ করা হয়। শিশুসহ কোমলমতি শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে মাতোয়ারা।

মনিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সীমা, তামান্না, রোহান, শর্মিলা, ইব্রাহীম, রসুলসহ আরও অনেকে জানায়, করোনাভাইরাসের কারণে স্কুল বন্ধ থাকার পরেও নতুন বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে মনটা খুব ভাল লাগছে। শুক্রবার আমাদের সাপ্তাহিক ছুটির দিন থাকলেও বাড়ি থেকে অনেক বুকভরা আনন্দ নিয়ে এসেছি নতুন বই নেয়ার জন্য। তারা আরও জানায়, বছরের শুরুতে নতুন এই বই পেয়ে আনন্দে মাতোয়ারা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার জানান, মনিরামপুর উপজেলার ১২০টি মাধ্যমিক বিদ্যালয়, ৪৩টি স্বতন্ত্র এবতেদায়ী ও ৬৯টি মাদ্রাসায় বই দিবস পালন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে শ্রেণি ভিত্তিক ৩ দিন করে ৪টি ক্লাসে মোট ১২ দিনে বই বিতরণের কার্যক্রম চলবে বলে তিনি জানান।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সোহেলী ফেরদৌস জানান, সারাদেশের ন্যায় মনিরামপুর উপাজেলার ২৬৭টি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিগত বছরের মতো উৎসবমুখর পরিবেশে বই বিতরণ করা সম্ভব হয়নি।

জানুয়ারি, ০১, ২০২১ at ২১:৪০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ডিডি/এমআরএইস