স্বাস্থ্যবিধি মেনে রাঙ্গামাটিতে বই বিতরণ শুরু

প্রতিবছর আনন্দ ও উৎসব মূখর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করার দৃশ্য দেখা গেলেও এইবারের চিত্র ছিল ভিন্ন। বৈশিক মহামারী কভিড-১৯ বদলে দিয়েছে সেই চিরচেনা দৃশ্য। মহামারী করোনা ভাইরাসের কারণে এইবার বই বিতরণে ছিলো না কোন উৎসব। স্ব স্ব প্রতিষ্ঠানে শিক্ষকরা স্বাস্থবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে সীমিত পরিসরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন ।

শুক্রবার (১ জানুয়ারী) সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতেও স্বাস্থবিধি মেনে সীমিত পরিসরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। করোনার আতংক থাকলেও বছরের প্রথম দিন নতুন বই পেয়ে খুদে শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করেছে।

রাঙ্গামাটি জেলার প্রাথমিক শিক্ষা অফিসার সাজ্জাদ হোসেন জানান, রাঙ্গামাটি’র ৭০৭ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেনীর ৯৬হাজার শিক্ষার্থীদের মাঝে ৩৯,৪২২০ টি পাঠ্যবই বিতরন করা হবে। এর পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্ঠী চাকমা,মারমা ও ত্রিপুরাদের প্রথম-তৃতীয় শ্রেনীর ২৭,৫৯১ শিক্ষার্থীদের মাঝে ৬২,৩৯১ টি তাদের নিজস্ব মাতৃভাষার পাঠ্যবই বিতরন করা হয়।

তিনি আরো জানান, প্রতি বছর জেলায় উৎসবমূখর পরিবেশে বই উৎসব পালন করা হলেও এইবার করোনা পরিস্থিতির কারণে আনুষ্ঠানিক ভাবে কোন বই বিতরন করা হচ্ছেনা। শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষকগণ স্ব স্ব শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরন করছেন।

জানুয়ারি, ০১, ২০২১ at ২১:১৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএআর/এমআরএইস