লোহাগড়ায় কৃষকলীগ নেতার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

নড়াইলের লোহাগড়া উপজেলা কৃষকলীগের সভাপতি শেখ সাহিদুর রহমানের নামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই নেতা গতকাল বৃহস্পতিবার নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে প্রতিবাদ জানান।

তিনি জানান, সরদার পাড়ার কমলা বালা, অনিল কুমার কর্মকার ও সুশীল কুমার কর্মকারসহ বিভিন্ন জনের কাছ থেকে ৫ টি রেজিঃ কবলা দলিল মূলে ২৬ শতক জমি ক্রয় করে দীর্ঘ ৪২ বছর ভোগ দখল করে বসবাস করে আসছেন। সম্প্রতি প্রতিবেশী সুশীল কুমার কর্মকার বাদী হয়ে তাকেসহ অপর চার জনকে প্রতিপক্ষ করে নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে লোহাগড়া মৌজার সাবেক ৪৬০ দাগের জমিতে ১৪৪ ধারা সম্বলিত একটি মামলা দায়ের করেন ।

কিন্তু মামলায় উল্লেখিত তপশিল বর্ণিত সর্বশেষ জরিপ অনুযায়ী দাগ ও খতিয়ান নম্বর সাহিদুর রহমানের স্বত্ব দখলীয় দাগ ও খতিয়ান হতে সম্পূর্ণ আলাদা। অথচ সুশীল কুমার সাহিদুর রহমানের নামে বিভিন্ন সময় মিথ্যা মামলা ও মানববন্ধন করে ভূমিদস্যু- জালিয়াত হিসেবে আখ্যায়িত করে তার সামাজিক ও রাজনৈতিক সুনাম নষ্ট করছে । তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার ও ন্যায় বিচার দাবী করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সহ সভাপতি গোলাম মোর্শেদ,সাবেক কাউন্সিলর আলিমুজ্জামান, মল্লিকপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সাইফুর রহমান, যুবলীগ নেতা দিপুল হোসেন, ব্যবসায়ি স্বপন মোল্যা, কৌশিক আহম্মেদ প্রমুখ।

এ ব্যাপারে কথা বলার জন্য একাধিকবার সুশীল কর্মকারের বাড়ীতে যেয়ে তাকে পাওয়া যায়নি,ফোনও ব্যবহার করেন না। তবে তার ছেলে বিঞ্চু কর্মকার জানান, বিবাদোমান জমীর সাবেক দাগ ও হাল দাগ উল্লেখ করে মামলা করা হয়েছে ।

ডিসেম্বর, ১৭, ২০২০ at ২০:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিআর/এমআরএইস