না ফেরার দেশে ঢাকা কলেজের অধ্যাপক আফরোজা সুলতানা

ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আফরোজা সুলতানা মারা গেছেন।

আজ ১৫ই ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ৭ঃ১৫মিনিটে রাজধানী ধানমন্ডি’র একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাদিন অবস্থায় মৃত্যুবরন করেন। অধ্যাপক আফরোজা সুলতানা ১৩ তম বিসিএস’র শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত ছিলেন।

ম্যাডামের মৃত্যুর বিষয় নিশ্চিত করেন তার-ই ভাই মি.ইমন। তিনি জানান, গতকাল ১৪ই ডিসেম্বর তার ব্রেইন হেমারেজ সংক্রান্ত জটিলতায় রাজধানী ধানমন্ডির হাসপাতালে ভর্তি করানো হয়। তার অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়ার সিদ্ধান্ত হয় এবং সবশেষ আজ সকাল ৭ঃ১৫মিনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যু সংবাদ শোনার পরেই শিক্ষার্থীদের মাঝে বিশেষ করে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। প্রিয় শিক্ষিকাকে হারিয়ে সবাই বেদনায় কাতর। কলেজ’র অধ্যাপক’র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.টি.এম মইনুল হোসেন। এছাড়াও কলেজ প্রশাসন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়।

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির পক্ষ থেকেও ম্যাডামের মৃত্যুতে শোক প্রকাশ জানানো হয়। এছাড়া বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা কলেজ শাখা’র পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ জানানো হয়েছে।

অধ্যাপকের আকস্মিক মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা এবং সম্মান প্রদর্শন পূর্বক আজকে ঢাকা কলেজের সকল অনলাইন ক্লাস স্থগিত করেছেন কলেজ কর্তৃপক্ষ।

ডিসেম্বর, ১৫, ২০২০ at ১৯:১৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জআর/এমএম