সিরাজগঞ্জে সার্কাসের হাতির মৃত্যু

সিরাজগঞ্জ সদর উপজেলার সীমান্ত বাজার এলাকায় টাকা তুলতে আসা সার্কাসের একটি হাতি মারা গেছে। খবর শুনে ভোর  থেকেই সেটি দেখতে বিভিন্ন প্রান্ত থেকে নানা বয়সী লোকজন এসে সেখানে ভিড় করছেন। নওগাঁ জেলা থেকে চিকিৎসা শেষে গত এক মাস ধরে টাকা তুলতে তুলতে গতকাল বুধবার সিরাজগঞ্জ পৌছায়।
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভোর ৬টায় সদর  উপজেলার রতনকান্দি ইউনিয়নের সীমান্ত বাজার পেট্রোল পাম্পে পিছনে হাতিটি মারা যায়। হাতিটির মাহুত সোহেল হোসেন জানান, দীর্ঘদিন নওগাঁ জেলা হাতিটির চিকিৎসা শেষে ফেরার পথে উপজেলার সীমান্ত বাজার আসলে আরো বেশি অসুস্থ হয়ে পড়ে। রাতে গুরুতর অসুস্থ হয়ে যায়। ভোর ৬ টায় মারা যায়।হাতিটির ৮৫ বছর বয়স।
তিনি আরও বলেন, তার মালিকের আরও ৫ টি হাতি রয়েছে। মৃত্যুর খবর পেয়ে মালিক রওনা দিয়েছেন। তিনি আসলেই মারা যাওয়া হাতি নিয়ে সিদ্ধান্ত নিবেন।
হাতিটির বর্তমান মালিক সিলেটের আব্দুল জলিল সরকার। তার মোবাইলে মুঠোফোন ফোন দিলে রিসিভ করার পর কেটে দেন। বেশ কয়েকবার ফোন দিলেও আর ধরেন নাই। স্থানীয় পরিবেশবাদী সংগঠন বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, হাতির খবর শুনে আমি মাঝ রাত থেকেই তাদের সাথে যোগাযোগের চেষ্টা করি। যখন যোগাযোগ করতে পারি তখন হাতিটি মারা গেছে।
রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনাও প্রকৃতি সংরক্ষণ কর্মকর্তা জাহাঙ্গীর কবির জানান, ব্যাক্তি মালিকানা হাতিটি চিকিৎসার অবহেলা ছিল কিনা তা খতিয়ে দেখা হবে।

ডিসেম্বর, ০৯, ২০২০ at ১১:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআই/এমআরআই