বাঘারপাড়ায় আওয়ামীলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ নেতাসহ অন্তত ২৫ জন আটক

যশোরের বাঘারপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ নেতাসহ অন্তত ২৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (৭ ডিসেম্বর) রাতে আটককৃতদের মধ্যে কয়েকজন বিএনপি নেতা-কর্মী রয়েছেন। তারা সবাই আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর সমর্থক বলে জানা গেছে।

আটককৃতদের কয়েকজন হলেন, দরাজহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, একই ইউনিয়নের ইউপি সদস্য রিপন হোসেন, উপজেলা যুবলীগ নেতা ও নারিকেলবাড়িয়া ইউপি সদস্য তরিকুল ইসলাম, একই ইউনিয়নের মুজিবুর মোল্যার ছেলে আব্দুল হাই, বাসুয়াড়ী ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফসিয়ার রহমান, একই ওয়ার্ডের সাবেক সভাপতি লুৎফর মেম্বর, যুবলীগ নেতা ইকবাল হোসেন, রায়পুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদ হোসেন, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক রাসেল আহমেদ।

আরও পড়ুন
ঝালকাঠিতে পৈত্রিক জমি বিক্রি করে ২কি.মি. রাস্তা নির্মান
কর্নেল অলির বই নিষিদ্ধ ও বাজেয়াপ্ত করার নির্দেশ

নারিকেলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবলু সাহা, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান লিটন আটককৃতদের ব্যাপারে নিশ্চিত করেছেন।

আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দিলু পাটোয়ারী অভিযোগ করে বলেন, সোমবার রাতে যাদেরকে আটক করা হয়েছে তারা সবাই আমার কর্মী। আনারস প্রতীকের বিজয় নিশ্চিত জেনে আমার কর্মীদের নির্বাচন থেকে দূরে রাখার জন্যই এই আটক।

তিনি আরো বলেন, যত বাধা আসুক না কেন ভোটাররা আনারস প্রতীককে বিজয়ী করতে ভোট কেন্দ্রে যাবেন। প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান দিলু পাটোয়ারী।

এ ব্যাপারে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন বলেন, আগামী ১০ ডিসেম্বরের নির্বাচনে অশান্ত পরিবেশ সৃষ্টি করতে পারে এমন আশংকা থেকে ২৫-২৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা এজাহারভুক্ত ও সন্ধিগ্ধ আসামি বলেও উল্লেখ করে তিনি জানান, আটককৃতদের আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় মারা গেলে এই পদটি শূন্য হয়। এই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন নিহত উপজেলা চেয়ারম্যান কাজলের স্ত্রী ভিক্টোরিয়া পারভিন সাথী। জহুরপুর ইউনিয়নের দুবারের নির্বাচিত চেয়ারম্যান দিলু পাটোয়ারী তাকে চ্যালেঞ্জ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে নামেন। নির্বাচনী লড়াইয়ে রয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রাার্থী জামদিয়া ইউনিয়নের একাধিকবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শামছুর রহমান।

ডিসেম্বর, ০৯, ২০২০ at ১৫:২৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআই/এমআরআই