মহম্মদপুরে রবী ঠাকুরের কবিতা দুইবিঘা জমি ও বর্তমান প্রেক্ষাপটে সাহিত্য সেমিনার

মাগুরার মহম্মদপুর উপজেলার ঐতিহ্যবাহী সংগঠন কলমের সৈনিক সংসদের আয়োজনে বিশ^কবি রবীনদ্রনাথ ঠাকুরের কবিতা “দুই বিঘা জমি ও বর্তমান প্রেক্ষাপট” শীর্ষক প্রবন্ধের উপর সাহিত্য সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহিদ আবীর সাধারণ পাঠাগারে এই সাহিত্য সেমিনার অনুষ্ঠিত হয়। কলমের সৈনিক সংসদের সাহিত্য সম্পাদক আমিনুর রহমান কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে আলোচনার শুরুতেই স্বাগত বক্তব্য দেন কলমের সৈনিক সংসদের প্রতিষ্ঠাতা, সাপ্তাহিক মহম্মদপুর বার্তা’র সম্পাদক, এম.ফিল গবেষক ও নাট্যকার কবি সালাহ্উদদীন আহমেদ মিলটন।

আরও পড়ুন
বেনাপোলে জঙ্গিবাদ-মৌলবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ
গাঁজার বৈধতা দিলো জাতিসংঘ
কাজটা করে ভীষণ মজা পেয়েছি: মধুমিতা

কলমের সৈনিক সংসদের সেক্রেটারী জেনারেল সাংবাদিক মুরাদ হোসেনের সঞ্চালনায় “দুই বিঘা জমি ও বর্তমান প্রেক্ষাপট” শীর্ষক প্রবন্ধটি উপস্থাপন করেন কলমের সৈনিক সংসদের উপদেষ্টা বিশিষ্ট সাহিত্যানুরাগী প্রবন্ধকার মোঃ জিয়াউল হক বাচ্চু। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন কলমের সৈনিক সংসদের প্রধান উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যানুরাগী অধ্যক্ষ (অব:) মোহাম্মদ মতিউর রহমান।

এ সময় উপস্থিত থেকে আরো আলোচনা করেন, কাজী সালিমা হক মহিলা কলেজের অধ্যক্ষ (অব:) আমিমূল হক লাহুড়িয়া এম.এ আহাদ কলেজের অধ্যক্ষ মৈমূর আলী মৃধা, কাজী সালিমা হক মহিলা কলেজের সহকারী অধ্যাপক এস এম ইউনুচ আলী, পলাশবাড়ীয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফরিদ আহমেদ, বসুর ধুলজুড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিকক্ষ রিয়াজুর রহমান ও শহিদ আবীর সাধারণ পাঠাগারের সদস্য সচিব রফিকুল ইসলাম প্রমূখ। সেমিনারের সার্বিক সহযোগিতায় ছিলেন সাপ্তাহিক মহম্মদপুর বার্তার সাহিত্য সম্পাদক কবি মতিউর রহমান।

ডিসেম্বর, ০৪, ২০২০ at ২০:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/মাপ্র/এমআরআই