বেনাপোলে জঙ্গিবাদ-মৌলবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ

জঙ্গিবাদ সন্ত্রাস ও মৌলবাদ এর আস্তানা গুড়িয়ে দাও নিপাত যাক শ্লোগানে বেনাপোল মুখরিত হয়ে উঠে। জঙ্গিবাদ, মৌলবাদ ও ভাস্কর্য বিরোধী অপতৎপরতা রুখে দিতে বেনাপোলে বিক্ষোভ মিছিল করে। শুক্রবার বিকালে শার্শা উপজেলা আওয়ামী যুবলীগ ও বেনাপোল পৌর আওয়ামী যুবলীগ এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। বিক্ষোভ কারীরা বিশাল মিছিল নিয়ে বন্দরনগরী বেনাপোলের প্রধান সড়ক প্রদক্ষিন করেন।

বাংলাদেশ হেফাজত ইসলামীর আমীর জুনায়েদ বাবুনগরীর ভাস্কর্য বিরোধী বক্তব্যের প্রতিবাদ করে বিক্ষোভ মিছিলটি করে শার্শা উপজেলা আওয়ামী যুবলীগ শাখা ও বেনাপোল পৌর যুবলীগ শাখা। ঢাকার ধোলাইপাড় চত্বরে বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমান এর একটি ভাস্কর্য তৈরী করার পরিকল্পনার বিরোধীতা করে আসছিল। অনেক গুলো ইসলামপন্থী দল তবে, হেফাজতে ইসলামীর শীর্ষ নেতারা এই ভাস্কর্য বিরোধী অবস্থান পরিস্কার করেন। এর ইন্ধন দাতা হচ্ছে জামায়াত ও বিএনপির নেতারা।

আরও পড়ুন
গাঁজার বৈধতা দিলো জাতিসংঘ
কাজটা করে ভীষণ মজা পেয়েছি: মধুমিতা
যশোরে ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

এসময় সাবেক ছাত্র নেতা ও যুবলীগের সাবেক শার্শা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাহাবুদ্দিন মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ও শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ও বেনাপোল পৌর আওয়ামী যুবলীগ এর আহবায়ক সুকুমার দেবনাথ বিক্ষোভ মিছিল শেষে বেনাপোল পৌর আওয়ামীলীগ দলীয় কার্যালয় এর সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন। নেতারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্টির অনভিপ্রেত ও উদ্দেশ্যমুলক বক্তব্য মহান মুক্তিযুদ্ধের চেতনা এদেশের আবহমানকালের সংস্কৃতি এবং ঐতিহ্যর প্রতি চ্যালেঞ্জ বলে আমরা মনে করি। তারা ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্ম প্রিয় মানুষের মাধ্যে বিদ্বেষ তৈরীর চেষ্টা করছে।

বক্তরা আরো বলেন ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময় ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রম হানির মধ্যে দিয়ে এদেশ স্বাধীন হয়েছে। আর সেই শহীদের রক্তের সাথে আবারো পাকিস্তানী এই প্রেতাত্নারা বেঈমানির জন্য সংঘবদ্ধ হচ্ছে। সম্প্রতি জঙ্গি ও মৌলবাদীরা ফের মাথাচড়া দিয়ে উঠেছে। একটি চক্র গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে সাধারণ মানুষকে বিপদমুখী করছে। স্বাধীনতার ৫০ বছরে আবার আমরা দেখছি সেই সব পাকিস্থানী প্রেতাত্বা ও ধর্ম ব্যবসায়িদের অপতৎপরতা। ওইসব গুজব কারীদের কোন ভাবেই ছাড় দেয়া হবে না বলে বক্তরা হুঁশিয়ারি দেন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহন করেন শার্শা উপজেলা আওয়ামীলীগ এর দপ্তর সম্পাদক আজিবর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রহমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কবির উদ্দিন তোতা, সদস্য বদিয়ার রহমান তরফদার, শার্শা উপজেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি রুহুল কুদ্দুস ভুইয়া, সাবেক ছাত্রনেতা ও যশোর জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সমাজকল্যান বিষয়ক সম্পাদক ফারুক হোসেন উজ্জ্বল, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক সেলিম রেজা বিপুল, সাবেক ছাত্রলীগ নেতা তুহিন ইসলাম ফারাজি,বেনাপোল ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক আশাদুজ্জামান আশা, ৬ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি আসাদুজ্জামান, শার্শা উপজেলা যুবলীগ নেতা সাহেব আলী , বেনাপোল পৌর যুবলীগ নেতা বিল্লাল হোসেন বিলু, রেজাউল ইসলাম, যুবায়ের হোসেন সোহেল,নিজামপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সাবেক সভাপতি আশরাফুল আলম বাটুল,সহ ছাত্রলীগ এর নেতৃবৃন্দ।

ডিসেম্বর, ০৪, ২০২০ at ২০:০২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএএস/এমআরআই