বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বেনাপোল- পেট্রাপোল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেছেন। বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম ও পাসপোর্ট যাত্রী যাতায়াতে সুবিধা-অসুবিধা সরেজমিনে দেখতেই বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) বিকেলে তিনি বেনাপোল কাস্টমস হাউজ, বন্দরের বিভিন্ন শেড, চেকপোস্ট ইমিগ্রেশন ও বেনাপোল-পেট্রাপোল নো-ম্যানসল্যান্ড এলাকা পরিদর্শনে আসেন। বেনাপোল বন্দর দিয়ে ভারতের সঙ্গে বছরে ৩০ হাজার কোটি টাকার বাণিজ্য সম্পন্ন হয়ে থাকে।

হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছালে সেখানে তাকে অভ্যর্থনা জানান কাস্টমস, বন্দর, প্রশাসন ও পুলিশসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা ও ব্যবসায়িক নেতারা। এ সময় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

হাইকমিশনার বেনাপোল পৌছালে সফরের সাথে যুক্ত হন বেনাপোল কাস্টমসের কমিশনার আজিজুর রহমান, অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম, বন্দরের সহকারী পরিচালক আব্দুল জলিল, উপ-পরিচালক মামুন কবির তরফদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, সার্কেল এসপি জুয়েল ইমরান,ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট ইমপোর্ট, এক্সপোর্টের সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান,বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, বেনাপোল পোর্টথানার ওসি মামুন খান ও ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব প্রমুখ।

তিনি ভারত-বাংলাদেশ গমনাগমনকারী পাসপোর্ট যাত্রীদের খোঁজখবর নেন এবং তাদের সঙ্গে কথা বলেন। পরে তিনি ভারতের পেট্রাপোল বিএএসএফ ক্যাম্পে যান।

ডিসেম্বর ০৩, ২০২০ at ১৯:৪৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএআর/এমএআর