যশোরে ৩ চিকিৎসা কেন্দ্রকে জরিমানা

যশোর শহরে তিনটি বেসরকারি চিকিৎসা কেন্দ্রে অভিযান চালিয়ে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩০ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত ঘোপ সেন্ট্রাল রোডে অবস্থিত ওই তিনটি কেন্দ্রে অভিযান চালানো হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের মুখপাত্র ডা. রেহনেওয়াজ।

তিনি জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে ও সিভিল সার্জন শেখ আবু শাহীনের উপস্থিতিতে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত শহরের ঘোপ সেন্ট্রাল রোডের যশোর আধুনিক হাসপাতালে অভিযান চালান। এ সময় ভুক্তভোগীদের কাছ থেকে প্রদর্শিত তালিকার চেয়ে প্যাথলজিক্যাল বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় বেশি মূল্য নেয়ার প্রমাণ পাওয়া যায়। এ ছাড়া লাইসেন্স নবায়ন না থাকায় যশোর আধুনিক হাসপাতাল কর্তৃপক্ষকে ৫৫ হাজার টাকা জরিমানা করেন মাহমুদুল হাসান।

পরে ওই ভ্রাম্যমাণ আদালত একই এলাকার সফটিস আয়ুর্বেদিক সেন্টারে অভিযান চালান। এ সময় সেন্টারটি পরিচালনার কোনো লাইসেন্স দেখাতে পারেননি কর্তৃপক্ষ। এ কারণে পাঁচ হাজার টাকা জরিমানার পাশাপাশি সফটিস আয়ুর্বেদিক সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত ঘোপ সেন্ট্রাল রোডের মিড পয়েন্ট ডায়াগনোস্টিক সেন্টারে অভিযান চালান। সেখানে ভুক্তভোগীদের কাছ থেকে প্রদর্শিত তালিকার চেয়ে প্যাথলজিক্যাল বিভিন্ন পরীক্ষায় বেশি মূল্য নেয়ার প্রমাণ পাওয়া যায়। এ ছাড়া লাইসেন্স না থাকায় ৫৫ হাজার টাকা জরিমানা এবং মিড পয়েন্ট ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখতে বলা হয়।

৩০ নভেম্বর, ২০২০ at ২১:৩৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএআর/এমএআর