ফেলে যাওয়া ২০ হাজার টাকা ফিরিয়ে দিয়ে সততা দেখালেন ভ্যানচালক

ঝিনাইদহের শৈলকুপায় এক ভ্যানচালকের সততা ও পুলিশের তৎপরতায় হারানো ২০হাজার টাকা ২ ঘণ্টার মধ্যে ফিরে পেয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক মামুনুর রহমান। ।

টাকার মালিক অধ্যাপক মামুনুর রহমান জানান ভ্যানচালকের সততায় তিনি মুগ্ধ হয়েছেন। তিনি আরো জানান ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে শৈলকূপা আসার পর নিজের গাড়ি থেকে নেমে কবিরপুর এলাকা থেকে একটি ভ্যান নিয়ে শৈলকূপা বাজারে যান।বাজার করার পর পকেটে হাত দিয়ে মানিব্যাগটি পাননি। পরে শৈলকূপা থানায় জানালে এস আই আমিরুল ইসলাম ও এএসআই শাহাবুদ্দিন কবিরপুর এলাকায় অবস্থিত মুন ফার্মেসীর সিসি ক্যামেরায় ভান চালককে শনাক্ত করেন।

আরও পড়ুন
রাজগঞ্জে বোনের জিম্মায় দুই সন্তানকে দিয়ে ট্রাক চালকের আত্মাহুতি
নাটোরের লালপুরে ১১জন মাদকসেবী আটক

পরে ভ্যান চালকের বাড়ী থেকে মোবাইল ফোন নং উদ্ধার করে তাকে ফোন দিয়ে থানায় ডেকে নেন। থানায় এসে ভ্যান চালক বাবুল ২০,০০০/- টাকা সহ মানিব্যাগটি ফেরৎ দেয়। বাবুল (৩২)নামে ওই ভ্যানচালক বলেন,‘অন্যের টাকার উপর আমার কোন লোভ নাই,এজন্যে ট্যাকা পেয়েও ফেরৎ দিলাম।

এসআই আমিরুল জানান, ভ্যানচালকের সততা ছিল। ইচ্ছে করলে তিনি টাকা নিয়ে চলে যেতে পারতেন। কিন্তু সে ধরনের কিছু তাদের চোখে পড়েনি। এছাড়া শৈলকুপা থানা পুলিশ দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে বলে টাকা উদ্ধারের ২ ঘন্টার মধ্যে টাকাটি উদ্ধার করা সহজ হয়।

নভেম্বর, ৩০, ২০২০ at ১৮:৫৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কেএল/এমআরআই