চৌগাছা পাবলিক লাইব্রেরির নির্বাচনের তফসীল ঘোষনা

যশোরের চৌগাছা পাবলিক লাইব্রেরির ১০ম কার্যনির্বাহী পরিষদ গঠনে ভোট গ্রহনের তফসিল ঘোষনা করা হয়েছে। রবিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন কমিশন এই তফসিল ঘোষনা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫,৬ ও ৭ ডিসেম্বর ২০২০ বিকাল ৪ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত পাবলিক লাইব্রেরি কার্যালয় হতে মনোনয়ন সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র জমা ৯ ও ১০ ডিসেম্বর বিকাল ৪ টা হতে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। যাচাই বাছাই ১২ ডিসেম্বর, বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ১৪ ডিসেম্বর, আপত্তি ও নিস্পত্তি ১৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২০ ডিসেম্বর রবিবার এবং ভোট গ্রহনের তারিখ ৭ জানুয়ারী ২০২১ বৃহস্পতিবার, দুপুর ২ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

পাবলিক লাইব্রেরির গঠনতন্ত্র অনুযায়ী মোট ১৮টি পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। যে সকল পদে ভোট গ্রহন করা হবে তা হলো সহ-সভাপতি-২, সাধারণ সম্পাদক-১, সহ-সাধারণ সম্পাদক-১, অর্থ সম্পাদক-১, সাংগঠনিক সম্পাদক-১, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক-১, ক্রীড়া ও সমাজসেবা সম্পাদক-১, এবং নির্বাহী সদস্য-১০। নির্বাচন কমিশন প্রধানের দায়িত্ব পালন করবেন চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের সহকারী অধ্যাপক আতিকুর রহমান এবং সহযোগীতায় থাকবেন (সদস্য) চৌগাছা সরকারী কলেজের সহকারী অধ্যাপক আব্দুল হামিদ কেনেডী ও চৌগাছা সরকারী শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মশিয়ার রহমান।

নির্বাচন কমিশন প্রধান অতিকুর রহমান জানান, সহ-সভাপতি ও সকল সম্পাদক পদের জন্য মনোনয়ন পত্র ২৫শ, নির্বাহী সদস্য পদের মনোনয়ন ২ হাজার এবং ভোটার তালিকা বাবদ ৫শ টাকা ধার্য হয়েছে। মনোনয়নপত্র সংগ্রহের সময় এই অর্থ প্রদান করতে হবে।

২৯ নভেম্বর, ২০২০ at ২০:২০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এমএআর