বগুড়ার শিবগঞ্জ উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কমিটি গঠন

বগুড়ার শিবগঞ্জ উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮নভেম্বর) সকালে উপজেলার জাতীয় শহীদ মিনার চত্ত্বরে এই সম্মেলনের আয়োজন করা হয়।
সম্মেলন শেষে মো. লুৎফর রহমানকে সভাপতি, শাহীনুর আলমকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।
এছাড়াও রাম প্রসাদ গুপ্তকে সিনিয়র সহ-সভাপতি, ছাম্মাদ আলী ও বকুল মন্ডলকে যুগ্ন সাধারণ সম্পাদক এবং ওবায়দুর রহমানকে সাংগাঠনিক সম্পাদক পদে স্থান দেয়া হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন। তিনি বক্তব্যে বলেন, বাংলাদেশ কৃষকলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন, এই সংগঠন ভুইঁফোড় সংগঠন নয়। কৃষক লীগ এখন ঘরের মধ্যে রাজনীতি করে না। ১৯৭২ সালের ১৯ শে এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। যুদ্ধবিধস্থ বাংলাদেশের কৃষকের ভাগ্য পরিবর্তনে, নির্যাতিত, নিপিড়ীত কৃষকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় তিনি এই সংগঠন প্রতিষ্ঠা করেছিলেন।
আরও পড়ুন,
প্রধান অতিথি আরো বলেন, করোনার জন্য দেশের প্রতিটি শিল্প কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস আদালত সহ সকল কার্যক্রম বন্ধ হলেও থেমে থাকেনি কৃষকের কর্ম। এসময় দেশের সকল কৃষক মাথার ঘাম পায়ে ফেলে শস্য উদপাদন করে গেছেন, দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন, এতে করে দেশে কোন খাদ্য ঘাটতি দেখা দেয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন হয়েছে। এখন আর কোন কৃষককে সার, বীজের জন্য জীবন দিতে হয় না।
দেশের কিছু কিছু ধর্ম ব্যবসায়ীরা আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন নিয়ে ধুম্রজাল সৃষ্টি করেছেন। কিন্তু আজকে সারা বিশ্বের বিভিন্ন মুসলিম প্রধান দেশে শত শত ভাস্কর্য থাকলেও কখনো তাদেরকে এ বিষয়ে মাথা ঘামাতে দেখা যায়নি। কিন্তু যখনই আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে, তখনই দেশের মধ্যে অস্থিতিশিল পরিস্থিতি সৃষ্ঠির পায়তারা চালিয়ে যাচ্ছে। তিনি এদেরকে সতর্ক করে দিয়ে বলেন যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বিভ্রান্তি ছাড়াচ্ছেন এবং বাধা সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাদের কঠোরভাবে মোকাবিলা করা হবে এবং এদের বিষঁদাত উপড়ে ফেলা হবে।
সম্মেলনের ১ম অধিবেশনের সভাপতিত্ব করেন উপজেলা কৃষক লীগের সভাপতি লুৎফর রহমান। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, উপজেলা মেয়র তৌহিদুর রহমান মানিক, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোবাশ্বের হোসেন স্বরাজ, কেন্দ্রীয় কৃষক লীগের কৃষি ও পুর্ণবাসন সম্পাদক আজমল হোসেন, কেন্দ্রীয় সদস্য রবিউল ইসলাম বাবু। প্রধান বক্তা ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু।
উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক বিপলের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম রাজু। উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনোয়ার পারভেজ বাবু, আবু বক্কর সিদ্দিক রাজা, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার, প্রচার সম্পাদক মাহমুদ খান ডন, সদস্য বজলার রহমান বকুল, উপজেলা কৃষক লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা জাকিরুল ইসলাম লিটন, বকুল আহম্মেদ প্রমুখ।

নভেম্বর, ২৯, ২০২০ at ১১:১২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরআইআর/এমআরআই