জয়পুরহাটে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি

নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে জয়পুরহাটের সব উপজেলার স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মসূচি পালন করেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

জয়পুরহাট সদর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন-বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের জেলা শাখার সভাপতি আল মাস্তাহিত জুয়েল, সাধারণ সম্পাদক এমকে রুবেল, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, স্বাস্থ্য পরিদর্শক সাইদুর রহমান, স্বাস্থ্য সহকারি বুলবুল আহম্মেদ প্রমুখ।

আন্দোলনকারী স্বাস্থ্য সহকারীরা বলেন, দেশের ২৬ হাজার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে ডাকা কর্মবিরতির ফলে সারাদেশে এক লাখ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রে প্রতিদিন ২০ হাজার মা ও শিশু টিকা প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন।

নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করতে হবে।

২৬ নভেম্বর, ২০২০ at ১৬:১৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএকে/এমএআর