নেশার টাকা না পেয়ে ২২ দিনের শিশুকে কুপিয়ে হত্যা

দিনাজপুরের ফুলবাড়ীতে নেশার টাকা না পেয়ে স্ত্রীকে মারধরসহ ২২ দিনের নিজের শিশুপুত্রকে কুপিয়ে হত্যা করেছে পাষন্ড পিতা সুবাস মহন্ত (২৮)। ঘটনাটি ঘটেছে, বৃহস্পতিবার সকাল আনুমানিক ৭ টা দিকে ফুলবাড়ী উপজেলার ২নং আলাদিপুর ইউনিয়নের বারাই গ্রামে।

এ ঘটনায় শিশুপুত্র হত্যাকারি পাষন্ড পিতা সুবাসকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন গ্রামবাসী। আটক সুবাস বারাই গ্রামের সুনিল মহন্তের ছেলে।

প্রতিবেশী চন্দ্র মহন্ত ও নন্দ মহন্ত বলেন, সুবাস মহন্ত গত দুই বছর আগে বিরামপুরের ইসলামপুরের অনামিকা মহন্তের সাথে বিয়ে করেন। বিয়ের আগে থেকেই সে মাকদাসক্ত হওয়ায় কোন কাজকর্ম করতেন না। নেশার টাকার জন্য সময়ে অসময়ে স্ত্রী অনামিকাকে টাকার জন্য বিভিন্ন প্রকার চাপসৃষ্টিসহ ঝগড়াঝাটি এবং মারধর করে আছিলেন।

একই কারণে বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় সুবাস মহন্ত তার স্ত্রীকে টাকার জন্য মারধর করেন। ঘটনাটি এলাকাবাসী অনামিকার বাবার বাড়ীতে খবর দেওয়া দিলে এনিয়ে গতকাল বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে সুবাস মহন্ত বন্ধ থাকা নিজের শোয়ার ঘর থেকে বের হয়ে এসে চিৎকার করে বলতে শুরু করেন “ আমি আমার ছেলেকে কেটে ফেলেছি।” সুবাস মহন্তের চিৎকার শুনে প্রতিবেশিরা তার বাড়ীতে গিয়ে ঘরের টিন খুলে ভেতর থেকে শিশুটির ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করেন। বিক্ষুদ্ধ গ্রামবাসী ছেলে হত্যাকারি সুবাসকে আটক করে থানা পুলিশে খবর দেন।

নিহত নবজাতকের মা এবং ঘাতক সুবাস মহন্তের স্ত্রী অনামিকা মহন্ত বলেন, ‘নেশার টাকার জন্য প্রায় প্রতিদিনই আমাকে সুবাস মারধর করতো। নেশার টাকার জন্য গত বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যা থেকে প্রায় তিন ঘন্টা ঘরে আমাকে মারধরসহ ঝগড়াঝাটি করেছে। এ সময় আমার কোলের ছেলে ছিনিয়ে নেওয়ার জন্য টানাহেঁচড়া করার কারণে আমি শ্বাশুড়ি বুলো মহন্তের ঘরে পালিয়ে গিয়ে আশ্রয় নেই। সেখান থেকেও ছেলেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে সুবাস। এক পর্যায়ে গতকাল বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে সুবাস আমার কাছ থেকে ছেলেকে ছিনিয়ে নিয়ে আমাকে ঘর থেকে বের করে দিয়ে ঘরের দরজা বন্ধ করে দেয়। সেখানে সে ছেলেটাকে বটি দিয়ে কুপিয়ে কুপিয়ে হত্যা করেছে।’

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, নবজাতকের মরদেহ উদ্ধারসহ ঘাতক পিতা সুবাস মহন্তকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং ঘাতক সুবাস মহন্তকে আদালতে সোপর্দ করা হয়েছে।

২৬ নভেম্বর, ২০২০ at ১৫:৩৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমও/এমএআর