সিরাজগঞ্জে স্বল্পমূল্যের চালে ওজনে কম দেওয়ার অভিযোগ

সিরাজগঞ্জে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য স্বল্পমূল্যে খাদ্যশষ্য বিতরণে ওজনে কম ও বস্তার জন্য টাকা নেয়ার অভিযোগ উঠেছে ডিলাম আব্দুল মান্নানের বিরুদ্ধে।

“শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই স্লোগানে সদর উপজেলার ৯নং কালিয়া হরিপুর ইউনিয়নের কালিয়া বটতলা এলাকায় ডিলাম আব্দুল মান্নানের নিকট থেকে কার্ডধারীদের ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাউল ক্রয় করছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা ১২টার দিকে সরজমিনে দেখা যায়, কার্ডধারী রিক্সা চালক তোতা, রেহেলা বেগম, কহিনুর, জয়নব বেগম অভিযোগ করে বলেন, এক বস্তা চাউল আমাদের দিচ্ছে। এতে কয় কেজি আছে আমরা জানিনা। পরে আমরা আমাদের কয়েকটি বস্তা ওজন করে দেখি ২৭, ২৮, ২৯, কেজি করে প্রতি বস্তায় চাউল রয়েছে।

কার্ডধারীরা আরো অভিযোগ করেন বলেন, প্রতি বস্তা ৫০ টাকা করে নিচ্ছে ডিলাম আব্দুল মান্নানের লোকজন। বাড়ী থেকে চাল নেওয়ার জন্য এক্সটা
বস্তা না নিয়ে আসলে চাউল দিচ্ছে না এবং টাকা না দিলে বস্তা দিচ্ছে না। এখানে কোন ওজন মাপার স্কেল মেশিন নাই এবং সরকারী কোন ট্যাক অফিসার নেই।

এ ব্যাপারে ডিলাম আব্দুল মান্নান জানান, আমার এখানে নিয়ম অনুযায়ী চাল দেওয়া হচ্ছে। গোডাউন থেকে যেভাবে আমাদের চাল দিচ্ছে ঠিক সেই ভাবে বিতরণ করছি।

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্তকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, কিছু বস্তায় ওজনে কম বেশি থাকতে পারে। সেগুলো আমরা পুরণ করে দেয়। কিন্তু বস্তার জন্য টাকা নেওয়ার নিয়ম নেই। এধরণের ঘটনা ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। (ছবিসহ)

২৩ নভেম্বর, ২০২০ at ১৫:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এআর/এমএআর