রাজশাহীর বোয়ালিয়া থানার এসআই রওশনকে সাময়িক বরখাস্ত

রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রওশনকে সাময়িক বরখাস্ত ও পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। বিভাগীয় শৃংঙ্খলা ভঙ্গ ও অসদুপায় অবলম্বনের দায়ে বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে তাকে এই বরখাস্তের আদেশ দেয়া হয়েছে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে বেলা সোয়া ১টার দিকে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েণ্টে এক ব্যক্তির কাছ থেকে তিন হাজার টাকা উৎকোচ গ্রহণ করছিলেন এসআই রওশন।

এসময় এ ঘটনার ভিডিওচিত্র ধারণ করছিলেন একজন সাংবাদিক। তারপাশেই বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার আরো কয়েকজন সাংবাদিক ঘটনাটি প্রত্যক্ষ করছিলেন। বিষয়টি টের পেয়ে এসআই রওশন সাংবাদিকদের সাথে অসদাচরণ ও চরম দুর্ব্যবহার করেন।

এছাড়া তিনি চিৎকার করে নিজের দম্ভোক্তি প্রকাশ করে সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেন। এসময় পথচারীসহ আশপাশে থাকা শতশত লোক ঘটনাস্থলে জমায়েত হন। উপস্থিত জনতা এসআই রওশনের ওপর ক্ষুব্ধ হয়ে উঠেন।

ঘটনার সময় ওইদিক দিয়ে যাচ্ছিলেন পুলিশের বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার ফারজিনা নাসরিন। অবস্থা বেগতিক দেখে তিনি এসআই রওশনকে তার গাড়িতে করে থানায় নিয়ে যান এবং সাংবাদিক নেতৃবৃন্দকে থানায় ডেকে পাঠান। পরে থানায় তিন হাজার টাকা উৎকোচ নেওয়ার বিষয়টি প্রমাণিত হয়। কিছুক্ষণ পর পুলিশের বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার ফারজিনা নাসরিন ও ওসি নিবারণ চন্দ্র বর্মন জানান, এসআই রওশনকে সাময়িক বরখাস্ত ও পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

১৯ নভেম্বর, ২০২০ at ১৯:২১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমআর/এমএআর