কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরের ফুল বাগান রাতারাতি হয়ে গেল ভেষজ বাগান !

ঝিনাইদহের কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক (প্লানিং) অধ্যাপক ডাঃ মীরজাদী সাবরিনা ফ্লোরা। বুধবার বেলা ১১ টায় ডাঃ ফ্লোরা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন। এ সময় তিনি ৪০ মিনিট স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করেন। ডাঃ ফ্লোরা স্বাস্থ্য কমপ্লেক্সের আউট ডোর, ইনডোর, ফ্লু কর্ণার, আইসিডি কর্ণারসহ বিশেষ কর্ণার গুলো পরিদর্শন করেন। এদিকে স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালকের আগমন উপলক্ষে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ফুল বাগান রাতারাতি হয়ে গেল ভেষজ বাগান। ফলে পরিদর্শনে অ-সন্তোষ প্রকাশ করেছেন অতিরিক্ত মহাপরিচালক ডাঃ ফ্লোরা।

জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে একটি ভেষজ বাগান ছিল। যা কমপ্লেক্সের নতুন ভবন নির্মান করতে গিয়ে কেটে ফেলা হয়। হঠাৎ করে স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক অধ্যপক ডাঃ মীরজাদী সাবরিনা ফ্লোরা (প্লানিং) পরিদর্শনে আসবেন কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্স। এ খবরে ভেষজ বাগান দেখাতে গিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থাকা ফুল বাগান রাতারাতি হয়ে গেল ভেষজ বাগান। মহাপরিচালক স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের এক ফাকে দেখতে আসেন সেই ভেষজ বাগান। যা দেখে তিনি অ-সন্তোষ প্রকাশ করেন। প্রশ্ন তোলেন বরাদ্ধের টাকা নিয়ে। বলেন ভেষজ বাগান নাই। তাহলে বরাদ্ধকৃত টাকা দিই কেন!

আরও পড়ুন:
৩’শ কৃষকের পাশে কালীগঞ্জের সোনার বাংলার ফাউন্ডেশন
ঘোড়াঘাটে প্রাণী সম্পদেও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
‘মাদক নিরাময়’ ভয়ংকর!

এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ বলেন, কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অসংক্রামক রোগের পাইলটিং প্রজেক্ট পরিদর্শন আসেন স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক। পরিদর্শনে তিনি সন্তোষ প্রকাশ করলেও ভেষজবাগান নিয়ে অ-সন্তোষ প্রকাশ করেছেন। ডাঃ রশিদ বলেন, নতুন ভবন নির্মানের জন্য ভেষজ বাগান কেটে ফেলা হয়। আর এ জন্য ২০১৯ সালে বরাদ্ধ আসে। এরপর আর কোন টাকা আসেনি।
এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম, কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা ঃ আব্দুর রশিদ, আবাসিক মেডিকেল অফিসার ডা ঃ ফারুক হোসেন, মেডিকেল অফিসার ডাঃ কৃষ্ণ কমল পাল সাগর, ডাঃ নির্ঝর সাহা, ডা ঃ রমিজ উদ্দিন তপু প্রমূখ।

১৮ নভেম্বর, ২০২০ at ২১:১৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমআর/আরএইচ