পিএসএলের ফাইনালে তামিমরা

মুলতান সুলতানসকে হারিয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে জায়গা করে নিয়েছে তামিম ইকবালদের দল লাহোর কালান্দার্স।

রবিবার এলিমিনেটর-২ ম্যাচে ২৫ রানে জয় তুলে নেয় তামিমদের লাহোর কালান্দার্স। মঙ্গলবার ফাইনালে করাচি কিংসের বিপক্ষে খেলবে তারা।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা লাহোর নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান তুলে। জবাব দিতে নেমে মুলতান ১৯.১ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায়। শান মাসুদের নেতৃত্বাধীন যে দলে ছিলেন শহিদ আফ্রিদির মতো তারকা। তামিমদের লাহোরের নেতৃত্বে সোহেল আখতার।

তামিম এদিন ব্যাট হাতে ভালো শুরু পেয়েও ইনিংসটাকে লম্বা করতে পারেননি। ২০ বলে ৫ চারে ৩০ রান করেন বাঁহাতি ওপেনার। আগের ম্যাচেও ভালো শুরু পেয়ে থেমে যান তামিম। এলিমিনেটর-১ ম্যাচে পেশোয়ার জালমির বিপক্ষে ১০ বলে ২ চার ও ১ ছক্কায় ১৮ করেছিলেন তামিম।

অলরাউন্ড নৈপুণ্যে এদিন তামিমদের জয়ের নায়ক ডেভিড উইসে। সাত নম্বরে ব্যাট করতে নেমে যিনি ২১ বলে ৫ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন। ইনিংসের সর্বোচ্চ রান এটি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ বলে ৪৬ রান করেন ফখর জামান। তামিমের রান তৃতীয় সর্বোচ্চ।

পরে বল হাতে নেন ৩ উইকেট। তার সমান ৩ উইকেট নিয়েছেন হারিস রউফ। এ ছাড়া ২টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি ও দিলবার হুসাইন।

মুলতানের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন অ্যাডাম লিথ। ২৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় সাজান নিজের ইনিংস। ১৯ বলে ২ চার ও সমান ছক্কায় ৩০ রান করেন খুশদিল শাহ।

১৬ নভেম্বর, ২০২০ at ১৩:২১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর