জীবননগরে মাক্স ব্যবহার না করায় ১৮ জনকে অর্থদণ্ড

কিছুদিন ঝিমিয়ে থাকার পর আবার পুনরায় করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার ঝুঁকি বেড়েছে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে। দ্বিতীয় ধাপের করোনা ভাইরাস মোকাবেলার জন্য সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য দেশের সাধারণ মানুষকে সচেতন করতে চালানো হচ্ছে বিভিন্ন ধরনের প্রচারণা। তারপরে ও যারা স্বাস্থ্যবিধি অমান্য করছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে প্রশাসন।

তারই ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপের করোনার সংক্রমণ ঝুঁকি ও বিস্তাররোধে স্বাস্থ্যবিধি অমান্য করায় চুয়াডাঙ্গার জীবননগরে ১৮ জনের কাছ থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ই নভেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত জীবননগর পৌরশহরের বাসস্ট্যাণ্ডের বিভিন্ন এলাকায় এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মুনিম লিংকন। অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করে করোনা সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি করার অপরাধে ১৮ জনের কাছ থেকে ২ হাজার ৪০ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মুনিম লিংকন জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি ও বিস্তাররোধে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অভিযানের সময় রাস্তায় চলাচলরত বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করার পাশাপাশি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপদেশ দেওয়া হয়। জীবননগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।

১০ নভেম্বর, ২০২০ at ১৯:৫০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এমএআর