নাটোরে অথিতি পাখি ধরা ও বিক্রয় বন্ধে র‌্যাবের অভিযান, জরিমানা

অতিথি পাখি ধরা ও বিক্রয় করা বন্ধে অভিযান চালিয়েছে র‌্যাব-৫ এর একটি অভিযানিক দল। এসময় বিভিন্ন প্রজাতির অতিথি পাখি উদ্ধার করা ও পাখি বিক্রয় করার অপরাধে দুই পাখি ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুুপুরে নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈর বাজার এলাকায় সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল কোম্পানী কমান্ডার এএসপি মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে অতিথী ও বন্য পাখি ধরা এবং বিক্রয় করার অপরাধে আব্দুর রহমান অরোফে সুুমন ও আলাউদ্দিন কে আটক করে । এসময় তিনটি তোতা পাখি, পাঁচটি প্রিন্স বার্ড, ছয়টি কাকাতুয়া, স্থানীয় ও বিদেশী ২২টি কবুতর, সাতাশটি বাজোরিকা, তিনটি প্রেমের পাখি, চারটি জাভা পাখি উদ্ধার করা হয়।

আটককৃত মোঃ আব্দুর রহমান @ সুমন চাঁচকৈর এলাকার মৃত আব্দুল আজিজ সোনার ছেলে ও মোঃ আলাউদ্দিন, একই এলাকার মৃত আজাহার আলীর ছেলে।

পরে গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার জনাব মোঃ আবু রাসেল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আব্দুর রহমান @ সুমনকে বিশ হাজার টাকা এবং মোঃ আলাউদ্দিনকে দশ হাজার টাকা জরিমানা করেন। এসময় ভ্রাম্যমান আদালতের নির্দেশে জব্দকৃত পাখিগুলিকে বনে ছেড়ে দেওয়া হয়।

০৯ নভেম্বর, ২০২০ at ২০:১৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এএসআর/এমএআর