বালাপুর জমিদার বাড়ি পরিদর্শনে নরসিংদী জেলা প্রশাসক

নরসিংদী জেলার মাধবদী থানার পাইকারচর ইউনিয়নের বালাপুরে অবস্থিত ঐতিহাসিক একশত তের বছরের অধিক পুরাতন মদন মোহন জিউ ঠাকুর এর জমিদার বাড়িতে সপরিবারে পরিদর্শনে আসেন নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

শুক্রবার (০৬ নভেম্বর) বিকাল ৩টায় জেলা প্রশাসক বালাপুর জমিদার বাড়ি পৌছলে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পাইকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবুল হাশেম।

এসময় উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ শাহ আলম মিয়া, বালাপুর নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সবুর, পাইকারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম ভূইয়া, স্থানীয় ইউপি সদস্য শামীম ভূইয়া সহ স্থানীয় জনসাধারণ।

বালাপুর জমিদার বাড়ি ও পাইকারচর ভূমি অফিস পরিদর্শন কালে তিনি স্থানীয় জনসাধারনের নিকট থেকে এর ইতিহাস সম্পর্কে জানেন এবং জমিদার বাড়ি সহ আশেপাশের ভূমিহীন পরিবারের খোজখবর নেন।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, জমিদার বাড়িটি পরিদর্শনে এসে তিনি অনেক কিছুই স্থানীয়দের কাছ থেকে জেনেছেন এবং বাড়িটির ঐতিহ্য ধরে রাখতে তিনি স্থানীয়দের এবং সহকারী কমিশনার ভূমির প্রতি আহবান জানান।

তিনি বলেন, এখানে এসে আমার ভাল লাগছে এবং অনেক কিছুই জানা হলো যা আগে জানা ছিল না।