সালমার কাছে হারলেন জাহানারা

বিজ্ঞাপন

মেয়েদের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচেই আলো কেড়েছিলেন জাহানারা আলম। তার দল ভেলোসিটিও জয় দিয়ে আসর শুরু করে। নিজেদের দ্বিতীয় ম্যাচে অবশ্য বড় ধাক্কা খেয়েছে জাহানারারা। তবে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য ব্যাপারটা অম্ল-মধুর বলা যেতে পারে। কারণ জাহানারাদের ব্যর্থ করেছেন বাংলাদেশের আরেক বড় তারকা সালমা খাতুন ও তার দল।

বৃহস্পতিবার সালমাদের দল ট্রেলব্লেজার্সের বিপক্ষে খেলতে নেমে মাত্র ৪৭ রানে অল-আউট হয়ে যায় জাহানারাদের ভেলোসিটি। ছোট্ট লক্ষ্যটা ৭.৫ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন ট্রেলব্লেজার্স।

অলরাউন্ডার সালমা দুই ওভার হাত ঘুরিয়েছেন। কোনো উইকেট না পেলেও মাত্র ৪ রান খরচা করেন ৩০ বছর বয়সী অফব্রেক বোলার। পরে ব্যাট হাতে নামার প্রয়োজন পড়েনি তার।

অন্যদিকে আগে ব্যাট করা ভেলোসিটির হয়ে ১১ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন জাহানারা। ৫ বলে ১ রান করে এলবিডব্লিউ হন তিনি। ছোট্ট পুঁজি নিয়ে লড়তে বোলিংয়ে তাকে ব্যবহার করেননি ভেলোসিটি অধিনায়ক মিতালি রাজ।

ট্রেলব্লেজার্সের হয়ে সোফি একলেস্টেন ৯ রানের বিনিময়ে ৪ উইকেট নেন। ১৩ রানে ২ উইকেট নিয়েছেন ঝুলন গোস্বামী। রাজেশ্বরী গায়কোয়াড়ও নিয়েছেন ১৩ রানে ২ উইকেট। ৮ রানে ১ উইকেট নেন দীপ্তি শর্মা।

ভেলোসিটির পক্ষে ওপেনার শেফালি বর্মা সর্বোচ্চ ১৩ রান করেন। তার ৯ বলের ইনিংসে ছিল ১টি চার ও ১টি ছক্কা। ঝুলনের বলে বোল্ড হন শেফালি।

এ ছাড়া শিখা পান্ডে ১০ ও লেই ক্যাসপারেন ১১ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

জবাব দিতে নেমে ট্রেলব্লেজার্সের পক্ষে ডিন্দ্রা ডটিন অপরাজিত ২৯ রান করেন। রিচা ঘোষ অপরাজিত ছিলেন ১৩ রানে। ম্যাচসেরা হয়েছেন সোফি একলেস্টেন

আসরের প্রথম ম্যাচে হারমানপ্রীত কউরের নেতৃত্বাধীন সুপারনোভাসকে ৫ উইকেটে হারিয়েছিল মিতালির ভেলোসিটি। ২ ম্যাচ খেলে একটি করে জয় ও হারে ২ পয়েন্ট তাদের। ১ ম্যাচে এক জয়ে ট্রেলব্লেজার্সের পয়েন্ট ২। এক ম্যাচ খেলা সুপারনোভাসের পয়েন্ট শূন্য।

শনিবার ট্রেলব্লেজার্সে মুখোমুখি হবে সুপারনোভাস। এরপর টেবিলের শীর্ষ দুই দল ৯ নভেম্বর শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে।

০৫ নভেম্বর, ২০২০ at ১৯:৫৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর