জয়পুরহাটে আলুর বীজ বেশি দামে বিক্রির দায়ে ব্যবসায়ীর জরিমানা

বিজ্ঞাপন

সংবাদ প্রকাশের পর অভিযান চালিয়ে জয়পুরহাটের আক্কেলপুরে নির্ধারিত মূল্যের চেয়ে আলুর বীজ বেশি দামে বিক্রির অভিযোগে দুইজন ব্যবসায়ীকে পৃথকভাবে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

কৃষকদের অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন বাজারে ব্র্যাকসীড কোম্পানীর বীজ আলু নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে। মূল্য বেশি নেওয়ায় দোকানে দোকানে ঘুরছেন সাধারণ ক্রেতারা। বীজ সংকটের অজুহাত দিচ্ছেন বিক্রেতারা। ব্র্যাকসীড কোম্পানীর ডায়ামন্ট জাতের এ ও বি শ্রেনির ৪০ কেজি বস্তার বীজ আলু বিক্রির নির্ধারিত মূল্য ২২’শ ও ২ হাজার ৮০ টাকা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী রশিদ বিহীনভাবে বিক্রি করছেন ২৫’শ থেকে ২৬’শ টাকায়। এতে বিপাকে পড়েছেন সাধারন কৃষকরা।

এ বিষয়ে প্রেসক্লাব আক্কেলপুরের সদস্যরা বিভিন্ন গনমাধ্যমে “বীজ আলুর মূল্য নিয়ে অভিযোগ” শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশ হওয়ার পর বিষয়টি আমলে নিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিট্রেট মিজানুর রহমান বৃহস্পতিবার দুপুরে উপজেলার রায়কালী ইউনিয়নের সনাতনপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বেশি দামে বীজ আলু বিক্রয় করায় বিক্রেতা মোয়াজ্জেম হোসেনকে ১৫ হাজার এবং রায়কালী বাজারের হাকিম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী গোলাম রসুল(হাকিম)কে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

০৫ নভেম্বর, ২০২০ at ১৯:১৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এমএআর