উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে বিএনপি একাংশের সংবাদ সম্মেলন

দল ধ্বংশের পায়তারা সকল কমিটি গঠনে জেলা ও থানা বিএনপি’র অনিয়ম, ত্যাগী নেতা-কর্মীদের উপেক্ষা করে আহ্বায়ক কমিটি গঠনের প্রতিবাদ ও আহ্বায়ক কমিটি বাতিল করে নুতন কমিটি গঠনের দাবিতে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা বিএনপি’র একাংশের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে থানা বিএনপি কার্যালয়ে আয়োজিত বিএনপি’র একাংশের এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
আরও পড়ুন:
নাইক্ষ্যংছড়িতে ২ লাখ পিস ইয়াবা নিয়ে ৫রোহিঙ্গাসহ ৬ মাদক কারবারি আটক
দুমকিতে অটো-চালকের গলাকাটা লাশ উদ্ধার
ওহিও এবং আইওয়াতে জিতে ব্যবধান কমালেন ট্রাম্প

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সাবেক থানা বিএনপি’র সভাপতি মোঃ সিরাজুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ত্যাগী নেতা-কর্মীদের উপেক্ষা করে দালালদের নিয়ে গঠিত বির্তকিত আহ্বায়ক কমিটি বাতিল করতে হবে। সেই সাথে অবিলম্বে নতুন করে সর্বজন গ্রহণযোগ্য থানা আহ্বায়ক কমিটি গঠনের দাবী করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয় জেলা কমিটির আহ্বায়ক এ্যাডঃ মশিয়ার রহমান, সদস্য সচিব আব্দুল মজিদসহ অধিকাংশ নেতৃবৃন্দের সাথে আলাপ করে কোটচাঁদপুর বিএনপি’র সহাবস্থানের জন্য আমাদেরন পক্ষ থেকে একটা খসড়া তালিকা জমা দেওয়া হয়। আমাদের বিপরীতে সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আরো একটা খসড়া তালিকা জমা দেওয়া হয়। এ ক্ষেত্রে আমাদের প্রস্তাব ছিল সুষ্ঠু সাংগঠনিক অবস্থা বজায় রাখতে উভয় পক্ষ হতে সমন্বয় করে কমিটি প্রণয়ন করতে একটি প্রস্তবনা দেওয়া হয়।

কিন্তু দুঃখের বিষয় গত ০৭.০৩.২০২০ তারিখে জেলা আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত ৪১ সদস্যের একটি কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। প্রকাশিত এ কমিটিতে থানা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনকারি নেতৃবৃন্দকে কোন পদে রাখা হয়নি। ফলে গেল ১১.০৩.২০২০ তারিখে আহ্বায়ক কমিটি থেকে ৪ জন যুগ্ম-আহবায়ক সহ ১৬ জন সদস্য পদত্যাগ করেন। সংবাদ সম্মেলনে জেলা আহবায়ক কমিটির সদস্য সচিবের আচরনে বিস্ময় প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ নূরুজ্জামান, উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক, সাবেক সাংগঠনিক সম্পাদক আইস উদ্দীন, সাবেক থানা সেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ কামরুজ্জামান সিদ্দিক সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

০৫ নভেম্বর, ২০২০ at ১৭:৩০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমআর /আরএইচ