চৌগাছায় ফ্রান্স বিরোধী বিক্ষোভ-সমাবেশ

যশোরের চৌগাছায় জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের উপজেলা শাখার উদ্যোগে প্রিয়নবী হযরত মুহাম্মাদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র নির্মাণ ও প্রদর্শনের বিরুদ্ধে ফ্রান্স বিরোধী বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর ২ ঘটিকায় চৌগাছা উপজেলা শহরের প্রানকেন্দ্র ভাস্কর্য মোড়ে জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের চৌগাছা উপজেলা শাখার উদ্যোগে সংগ্রামী সভাপতি ও বারোইহাটি-বলিদাপাড়া দারুল উলুম কওমী মাদ্রাসার মোহতামিম মাওলানা আসাদুজ্জামানের সভাপতিত্বে এবং বিপ্লবী সাংগঠনিক সম্পাদক উপজেলার ধূলিয়ানী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মোমিনুর রহমানের পরিচালনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে “ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রিয়নবী হযরত মুহাম্মাদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র নির্মাণ ও প্রদর্শনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি ভাস্কর্য মোড় থেকে মহেশপুর রোডের ব্রিজ, ছুটিপুর স্ট্যান্ড হতে শহরের ভিতর দিয়ে মাদ্রাসা রোড দিয়ে খাদ্য গুদাম হয়ে পুনরায় ভাস্কর্যের মোড়ে এসে থামে। এর পর শুরু হয় ফ্রান্স বিরোধী বক্তব্য।

উপজেলা সভাপতি মাওলানা আসাদুজ্জামান তার বক্তব্যে বলেন, “ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী করীম (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশ করে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়ে রক্ত ক্ষরণ ঘটিয়েছে যা চরম অসভ্যাতাকেও হার মানিয়েছে। এ ঘটনায় ফ্রান্সকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকান্ড না করার ব্যাপারে অঙ্গীকার করতে হবে”।

উপজেলা সাধারন সম্পাদক মাওলানা মোমিনুর রহমান বলেন, “মুসলমানরা প্রিয় নবী মুহাম্মদ (সাঃ) কে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসে। বাংলাদেশে ইসলাম ও মহানবী (সাঃ) এর বিরুদ্ধে কুটুক্তি বন্ধে কঠোর শাস্তির আইন পাশ করতে হবে। ফ্রান্সের সাথে বাংলাদেশের সবরকম কুটনৈতিক সম্পর্ক ছিন্ন ও ফ্রান্সের সকল পণ্য ক্রয়-বিক্রয় বর্জন করতে হবে। অবিলম্বে ওআইসিতে ফ্রান্স ইস্যুতে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ করতে পদক্ষেপ গ্রহন করার জোর দাবী জানান এবং ফ্রান্সের রাষ্ট্রপতিকে বিশ্ব মুসলিম জাতির কাছে ক্ষমা চাওয়ার কথা বলেন”।

প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের উপজেলা সহ সভাপতি মাওঃ আনিচুর রহমান, সহ সভাপতি মুফতি রুহুল কুদ্দুস, হাফেজ মাওলানা মুফতি আশরাফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মাওঃ ইমাম হুসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শিহাব উদ্দীন, মুফতি শরীফ মাহমুদ, মুফতি উসমান গণি, মুফতি রবিউল ইসলাম, মুফতি আব্দুল হান্নান, মুফতি আঃ রাজ্জাক, মুফতি আব্দুর রহমান, মুফতি আঃ শুকুর, মাওলানা ইমাম হুসাইনসহ নবী প্রেমিক অসংখ্য মুসলমান।

০৩ নভেম্বর, ২০২০ at ২০:২৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিএইচ/এমএআর