বেশী দামে সার বিক্রির দায়ে জীবননগর তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড

কৃষকদের কাছে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে সার বিক্রির দায়ে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যাণ্ডের তিন সার ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৩রা নভেম্বর) বেলা ১২টার দিকে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অর্থদণ্ড প্রদান করা হয়৷ ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুনিম লিংকন।

জীবননগর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কৃষকদের কাছে বেশী দামে সার বিক্রি করার অভিযোগ পাওয়ায় মঙ্গলবার দুপুরে উপজেলার উথলী বাসস্ট্যাণ্ডে অবস্থিত একাধিক সার ব্যবসায়ীর দোকানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বেশী দামে সার বিক্রি করার সত্যতা পাওয়ায়, উথলী বাসস্ট্যাণ্ড মোড়ের সার, বীজ ও কীটনাশক ব্যবসায়ী উথলী গ্রামের মৃত আহসানুল হক মল্লিকের ছেলে খালেদ মাসুদ @ সাবু (৪০)-কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮/৪০ ধারায় ১ হাজার টাকা, একই গ্রামের শাহাদতের ছেলে রাশিদুল (২৮)-কে ১ হাজার টাকা এবং মৃত মোক্তার আলীর ছেলে আনিসুর (৩৫)-কে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া প্রকাশ্যে ধূমপান করার অপরাধে উথলী গ্রামের অপর এক ব্যক্তিকে ২০০ টাকা জরিমানা করা হয়। উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার এবং জীবননগর থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন।

০৩ নভেম্বর, ২০২০ at ১৯:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিএইচ/এমএআর