জনগণের মতামতের ভিত্তিতে সর্বোত্তম সেবা নিশ্চিত করতে হবে: জিএমপি কমিশনার

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেছেন, পুলিশ জনগণের সাথে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে হবে। মনে রাখতে হবে জনগণ আমাদের ভাই। আমাদের সৎ কাজের নির্দেশনা দিতে হবে। বাধা দিতে হবে অসৎ ও মন্দ কাজে। মনে রাখতে হবে ভালো ও মন্দ সমান নয়। কমিউনিটি পুলিশিংয়ের ধারণা সৃষ্টি হয়েছে সংঘবদ্ধভাবে জনগণের অংশগ্রহণে জনগণের মতামতের ভিত্তিতে পুলিশ সর্বোত্তম সেবা নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, এই সমাজ থেকে অপরাধ দূরীকরণ, অপরাধের কারণ দূরীকরণ, অপরাধ ভীতি হ্রাস এবং সমাজের অন্যান্য যে সমস্ত অপরাধ আছে সেগুলোর সমাধান দেয়াই হলো কমিউনিটি পুলিশের কাজ। অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনতে হবে এবং যারা নিরীহ জনগণ আছে তাদেরকে সার্বিক সহযোগিতা নিশ্চিত করা। আজ শনিবার (৩১ অক্টোবর) দুপুরে গাজীপুর সদর থানা প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএমপির অতিরিক্ত কমিশনার মো. আজাদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, জিএমপির উপ-কমিশনার শরিফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, পরিবহন শ্রমিক নেতা সুলতান আহমদ সরকার, মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন মহি ও মো: ইসমাইল হোসেন প্রমুখ।