মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে জয়পুরহাটে বিক্ষোভ

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর অবমাননা ও ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদে জয়পুরহাটে কয়েক হাজার নবীপ্রেমী তৌহিদী জনতা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শুক্রবার (৩০অক্টোবর) জুম্মার নামাজের পর জয়পুরহাট কেন্দ্রীয় জামে মসজিদ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সিদ্দিকীয়া কামিল মডেল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন, ইসলামী আন্দোলন জেলা শাখার সভাপতি জহুরুল ইসলাম, কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম আল আমিন, মুফতি সাইদুর রহমান, রহুল আমিন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মানবতার মুক্তির দূত, শান্তির প্রতিক, মহানবী (সা.) কে নিয়ে যে ঘৃণ্য কাজ করা হয়েছে, তাতে বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বেঈমানরা বেঁচে থাকার জন্য যুদ্ধ করে আর আমরা মুসলিম সম্প্রদায় ইসলাম ও নবীর ইজ্জতের হেফাজত রক্ষার জন্য জিহাদ করে জীবন দিতে সর্বদা প্রস্তুত থাকে।

বক্তারা দেশের সরকার প্রধানকে উদ্দেশ্য করে বলেন, অনতিবিলম্বে প্রধানমন্ত্রী ফ্রান্সের এ ঘৃণ্য কাজের নিন্দা প্রস্তাব পাস করে রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানান। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জন করে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।

৩০ অক্টোবার, ২০২০ at ২০:০৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আইএইচ/এমএআর