মহানবী (সা.) কে নিয়ে অবমাননা ও ব্যঙ্গ চিত্রের প্রতিবাদে সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননা ও ব্যঙ্গচিত্রের প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা ইমাম ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও নবীজির সম্মানে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার হাবিবপুর ঈদগাহ মাঠে জমায়েত হন কয়েক হাজার আলেম-ওলামাগণ ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মুসলিমগণ। সেখানে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় মহানবী (সা.)কে অবমাননা ও ব্যঙ্গচিত্রের প্রতিবাদে এবং ব্যঙ্গ করা থেকে ফ্রান্সকে বিরত থেকে মুসলমানদের প্রতি সম্মান প্রদর্শন, ফ্রান্সের জিনিস বর্জন ও বাংলাদেশ থেকে ফ্রান্স দুতাবাস বন্ধসহ অন্যান্য দাবি জানানো হয়। এক পর্যায়ে বিক্ষোভকারীরা সমাবেশ স্থলে ফ্রান্সের প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করে।

ইমাম ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মহিউদ্দিন খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সোনারগাঁ ইমাম ওলামা ঐক্য পরিষদের মহাসচিব মুফতি সাইদুর রহমান, জামিয়া আশরাফুল উলুম উলুকান্দী মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আজিজুল হক, খেলাফত মজলিশ সোনারগাঁ শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসেন, সোনারগাঁ কওমী মাদ্রাসার আঞ্চলিক শিক্ষা বোর্ডের সভাপতি মাওলানা আ. দাইয়ান, ইমাম পরিষদের সহ-সভাপতি মাওলানা কামাল হোসাইন, যুগ্ন-সম্পাদক মাওলানা সাখাওয়াতুল্লাহ মহিব, সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহজাহান শিবলী, ভাটিবন্দর মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মাদুল্লাহ, হাবিবপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা শান্ত হান্নান, দেওয়ান আ. হামিদ হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা সিদ্দিকুর রহমান, জামিয়া শাইখুল হিন্দ গোয়ালদী মাদ্রাসার মুহতামিম মুফতি রুহুল আমিন কাসেমি, গোয়ালদী বড় মাদ্রাসার মুহতামিম মাওলানা আশরাফ আলী, বৈদ্যেরবাজার মাদ্রাসার মুহতামিম হাফেজ মোয়াজ্জেম হোসাইন, ঝাউচর মাদ্রাসার মুহতামিম মাওলানা মাহবুব প্রমূখ।

প্রতিবাদ সভা শেষে ইমাম-ওলামাগণ একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে প্রদক্ষিণ করে মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের সামনে এসে শেষ হয়। পরে ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত মহাসচিব মুফতি সাইদুর রহমান নবীজির সম্মানে মোনাজাত করেন। এসময় বিক্ষোভকারীরা রাস্তায় শুয়ে বিক্ষোভ ও প্রতিবাদ জানাতে থাকে এবং মোনাজাতে অংশগ্রহণ করেন।

২৯ অক্টোবার, ২০২০ at ২০:১২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএটি/এমএএস