কিন্ডারগার্টেন স্কুল খুলে দেয়ার দাবীতে মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে কিন্ডারগার্টেন স্কুলগুলো খুলে দেয়াসহ মাসিক সম্মানী ভাতা প্রদানের দাবিতে গাইবান্ধা শহরের ডিবি রোডে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। বুধবার (২৯ অক্টোবর) সকালে কিন্ডার গার্টেন ঐক্য পরিষদ গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন ও স্মারকলিপি কর্মসূচীর আয়োজন করে। জেলার সাতটি উপজেলার সকল কিন্ডারগার্টেনের শিক্ষকরা এই মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের জেলা সভাপতি আবেদ আলী সরকার, সহ-সভাপতি আবু রায়হান চাকলাদার, সাধারণ সম্পাদক মকবুল হোসেনসহ আরো অনেকে।

বক্তারা বলেন, গত ১৭ মার্চ থেকে করোনা ভাইরাসের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা লেখাপড়া থেকে দুরে সরে যাচ্ছে। এতে তাদের মানসিক উৎসকর্ষ সাধন ব্যাহত হওয়ায় তারা নানা অপকর্মে জড়িয়ে পড়ছে। সর্বোপরি মানসম্মত লেখাপড়া থেকে বঞ্চিত এই সমস্ত শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার উন্নয়ন এবং ক্ষতিগ্রস্ত গোটা শিক্ষা ব্যবস্থাকে রক্ষাকল্পে স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া একান্ত অপরিহার্য।

দেশে আজ সব ধরণের প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও শুধু শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা সমীচীন নয় বলেও তারা উল্লেখ করেন। এছাড়াও করোনা ভাইরাসের দীর্ঘ সময়টিতে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের কোন প্রকার আর্থিক প্রণোদনা বা সাহায্য সহযোগিতা পায়নি। ফলে কিন্ডার গার্টেনের শিক্ষকরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। তাই তারা আগামী ১লা নভেম্বর থেকে স্বাস্থ্য বিধি মেনে স্কুল খুলে দেয়ার দাবী জানান।

২৮ অক্টোবার, ২০২০ at ১৬:০৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসকেবি/এমএএস