সরকারের পদত্যাগ দাবি বিএনপির মামার বাড়ির আবদার: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের পদত্যাগ দাবি করার আগে গত ১২ বছরের আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত। সরকারের পদত্যাগ দাবি যেন তাদের মামার বাড়ির আবদার।

মঙ্গলবার সংসদ ভবনের তার সরকারি বাসভবনে অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি ইস্যু না পেয়ে আন্দোলন করতে পারছে না। বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি।

তিনি বলেন, তারা (বিএনপি) উপনির্বাচনে এজেন্ট না দিয়ে সব কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে রেখে নির্বাচনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালিয়েছে। যা বিএনপির পুরনো অপকৌশল।

সামাজিক ঐক্য গড়ে তোলার মাধ্যমে ঘৃণ্য অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় বন্ধের জন্য সবার প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি আরও বলেন, করোনাকালে বিশ্বব্যাপী সামাজিক অস্থিরতার পাশাপাশি পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন বেড়েছে। গার্ডিয়ান পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, যুক্তরাজ্যে গত এক বছরে ৫৫ হাজার নারী ধর্ষণের স্বীকার হয়েছে। ইউরোপজুড়েও এই প্রবণতা ঊর্ধ্বমুখী।

এ প্রসঙ্গে ধর্ষণসহ সব ধরণের অপরাধের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে সরকার অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে। ধর্ষণ মামলার ক্ষেত্রে সরকার সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন সংশোধনও করেছে।

২০ অক্টোবার, ২০২০ at ১৮:৪৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/সক/এমএআর