টঙ্গীতে বে-সরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তরের দাবীতে মানববন্ধন

সরকারি কলেজে কর্মরত দৈনিক মজুরী ভিত্তিক চাকুরীরত কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তরের দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ১০টায় টঙ্গী সরকারি কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। দৈনিক মজুরী ভিত্তিক চাকুরীরত কর্মচারী সংগঠনের সভাপতি মুহাম্মদ সেলিম হোসেন, সাধারণ সম্পাদক মো: আব্দুর রহমান ও সাফায়েত বক্তব্য রাখেন।

এ সময় দৈনিক মজুরী ভিত্তিক কর্মরত কর্মচারীরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। এ সময় বক্তারা বলেন, বাংলাদেশে প্রায় সাড়ে ৩শ’ সরকারি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এই সকল সরকারি প্রতিষ্ঠানে কর্মরত বে-সরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তরের দাবীতে আজকের এই মানববন্ধন।

তারা বলেন, আমরা যারা আজ থেকে প্রায় ১৫ বছর পূর্বে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দৈনিক মজুরী ভিত্তিতে কাজ করে আসছি। আমাদেরকে নিয়োগ না দিয়ে নতুন করে নিয়োগের ব্যবস্থা করছে সরকার। সরকার নতুন করে নিয়োগ ব্যবস্থা থেকে সরে আশার জন্য ৫দফা দাবীতে আন্দোলনের ডাক দিয়েছেন।

তাদের দাবীগুলো হচ্ছে-সরকারি কলেজে নিয়োগপ্রাপ্ত বে-সরকারি কর্মচারীদেরকে নিয়োগের তারিখ হতে চাকুরী সরকারি করণ করতে হবে, চাকুরী সরকারি হওয়ার পূর্ব পর্যন্ত স্ব-পদের বেতন ভাতাদি সরকারি স্কেল অনুযায়ী দেয়ার ব্যবস্থা করতে হবে, চলমান কর্মচারীর চাকুরী সরকারি না হওয়া পর্যন্ত নতুন নিয়োগ বন্ধ রাখতে হবে, নতুন পদ সৃষ্টি করে আমাদের স্ব-স্ব পদে নিয়োগ দিতে হবে এবং কর্মরতদের নিয়োগের ক্ষেত্রে বয়সের কোন উর্দ্ধসীমা করা যাবে না।

১৬ অক্টোবার, ২০২০ at ২০:১৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরএইচ/এমএআর