কালীগঞ্জে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ

”নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি- এই স্লোগান সামনে রেখে ঝিনাইদহের কালীগঞ্জে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিট পুলিশিং নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে শনিবার সকাল সাড়ে ১০ টায় সময় কালীগঞ্জ থানা পুলিশের আয়োজনে কালীগঞ্জ সরকারী নলডাঙ্গা ভূষন স্কুল সংলগ্ন অডিটোরিয়াম ভবনে ২ নং বিট পুলিশিং সমাবেশে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান মিয়ার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজীম আনার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ২নং বিটের ইনচার্জ রিফাত ইমরান, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস, পৌরসভার ১নং-২নং-৩নং ওয়ার্ড ও উপজেলার ১১ টা ইউনিয়ন সহ মোট ১৪ টা পুলিশিংয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকায় উল্লেখযোগ্য সংখ্যক নারী- পুরুস, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেনি- পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার ,লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে নিপীড়নের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া বলেন, প্রতিটি এলাকায় চার থেকে পাঁচটি বিট পুলিশিং এলাকায় রয়েছে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিট পুলিশিং সমাবেশের মাধ্যমে সমাজের বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। জনগনের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয়। পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে। জনগণের সুবিধা- অসুবিধায় পুলিশ আন্তরিকতার সাথে কাজ করবে।

এমপি আনোয়ারুল আজীম আনার,বলেন, দেশের সামাজিক শৃঙখলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে পুলিশ। পুলিশ দেশের সেবা ও জনগনের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগনের পাশে রয়েছে।

এ সময় পুলিশি সেবা জনগনের দৌরগোড়ায় পোঁছে দিতে পুলিশের করনীয় ও দ্বায়িত্ব সম্পর্কে নান দিক নিনর্দেশনা প্রদাণ করা হয়।