মাগুরার শ্রীপুরে সাংবাদিক ও তাঁর ষাটর্দ্ধো পিতার নামে মিথ্যা হত্যা মামলা

বিজ্ঞাপন

মাগুরার শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নের দাইরপোল-দরিবিলা গ্রামে গত ৬ অক্টোবর মঙ্গলবার আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মাঝে ঘন্টাব্যাপী সংঘর্ষে দরিবিলা গ্রামের বিএনপি সমর্থক মসিয়ার রহমান (৪০) মারাত্বক আহত হয়। মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। সংঘর্ষের ঘটনায় আহত হয় অনেকেই।

এ ঘটনায় সাংবাদিক মহসিন মোল্যার বাড়ি সহ অর্ধশত বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়। ঘটনার পর থেকেই গ্রাম ছেড়ে পালিয়েছে আওয়ামীলীগ সমর্থিত নারী-পূরুষ সকলেই। যারা বসতভিটাকে এক নজর দেখার জন্য সাহস করে যাচ্ছেন, তাদের উপর চালানো হচ্ছে অমানুষিক নির্যাতন।

ওই ঘটনায় গত ৯ অক্টোবর রাতে নিহত মসিয়ার রহমানের মামাতো ভাই মিলন বাদী হয়ে ৪৫ জনের নামে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেন।

আসামী পক্ষের দাবি, মামলার বাদী মিলন সিলেট থেকে এসে মামলার বাদী হয়েছেন ঘটনার দিন সে এলাকায় ছিল না। এমনকি সংঘর্ষের সময় উপস্থিত না থেকে ও মিথ্যা মামলার আসামী হয়েছেন একাধিক নিরপরাধ ব্যক্তি।

এ সময় কর্মস্থলে থেকেও মামলার অন্যতম আসামী হয়েছেন বিশ্ব সন্ত্রাস বিরোধী সংগঠন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও মাগুরা জেলা সভাপতি, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংগঠনের সন্ত্রাস ও মাদক বিরোধী সম্পাদক, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ শ্রীপুর উপজেলা শাখার সভাপতি, জাতীয় দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি, দৈনিক অন্যদৃষ্টি, আন্দোলনের বার্তা, নিউজ ২৪ বিডি নেট অনলাইন পত্রিকার মাগুরা জেলা প্রতিনিধি, মাগুরার বাণী শ্রীপুর উপজেলা প্রতিনিধি, জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার (শিক্ষানবিশ) শ্রীপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক মহসিন মোল্যা। বাদ পড়েনি তাঁর ষাটর্দ্ধো বৃদ্ধ পিতা।

এ বিষয়ে সাংবাদিক মহসিন মোল্যা জানান, আমি দীর্ঘদিন ধরে স্বেচ্ছাসেবী সংগঠন এবং সাংবাদিকতা করে আসছি। আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ঘটনার দিন আমি শ্রীকোল বাজারে আমার নিজের ঔষধ ফার্মেসীর দোকানে ছিলাম। আমাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। আমি প্রয়োজনে সংবাদ সম্মেলন করবো। পুলিশ প্রশাসন ও আমার সহকর্মী সাংবাদিক ভাইদের বলবো আমার বিষয়ে সঠিক তদন্ত করবেন।

অনুসন্ধানে দেখা যায়, সাংবাদিক মহসিন মোল্যা ঘটনার দিন তাঁর নিজস্ব ঔষুধ ফার্মেসীর দোকানে ছিল। প্রত্যক্ষদর্শী অনেকের সাথে কথা বলেও বিষয়টি নিশ্চিত হয়েছে।

১৬ অক্টোবার, ২০২০ at ১২:২৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এমএআর