যশোরে ১০ টাকা কেজির অবৈধভাবে বিক্রি করা ২ হাজার কেজি চাল উদ্ধার

যশোরের চৌগাছায় অবৈধভাবে বিক্রিকরা ২ হাজার কেজি ফেয়ার প্রাইজের (১০টাকা কেজি) চাল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় উপজেলার স্বরূপদা ইউপির ফেয়ার প্রাইজ ডিলার ও খড়িঞ্চা ওয়ার্ড অওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর ইসলামের নিকট থেকে চাল বিতরণের মাস্টাররোল জব্দ করা হয়েছে। এবং অবৈধভাবে এই চাল বিক্রির অপরাধে ওই ওয়ার্ডের মেম্বার আব্দুল মান্নানের ছোট ভাই বিল্লাল হোসেনের দুটি দোকান বন্ধ করে দেয়া হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক এবং সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল এই চাল উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন।

জানা গেছে স্বরূপদাহ ইউনিয়নের ফেয়ার প্রাইস (১০টাকা কেজি) ডিলার নূর ইসলামের নিজের কোন গুদাম বা দোকান নেই। তিনি খড়িঞ্চা ওয়ার্ডের ইউপি মেম্বার আব্দুল মান্নানের ছোট ভাই বিল্লালর মুদি ও সারের দোকানে রেখেই ফেয়ার প্রাইজের চাল বিক্রি করে থাকেন। ওই দোকান থেকে সরকারি বস্তার চাল বস্তা পরিবর্তন করে প্লাষ্টিক বস্তায় করে ৪০ বস্তা চাল ইউনিয়নের কমলাপুর মোড়ে (খড়িঞ্চা) ওই ওয়ার্ডের মেম্বার আব্দুল মান্নানের চাতালে নিয়ে রাখা হয়েছে সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ১০টার দিকে সেখানে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক ও সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল।

উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম এনামুল হক বলেন, ৪০ বস্তা (২ হাজার কেজি) চাল উদ্ধার করে ব্যবসায়ী মোজাহেরের (যিনি চাল কিনেছেন) হেফাজতে রাখা হয়েছে। চাল বিক্রিকারী বিল্লাল হোসেনের দুটি দোকান বন্ধ করে দেয়া হয়েছে। চাল বিক্রির মাস্টাররোল জব্দ করা হয়েছে। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কার্ডধারীদের মধ্যে অবস্থাসম্পন্নদের পাওয়া গেলে তাদের কার্ড বাতিল করা হবে।