ডিগ্রী পাসের জাল সনদ দিয়ে সভাপতি হওয়ার অভিযোগ

যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের রাজবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে জাল সনদ ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। ঐ গ্রামের ৭ জন মানুষের স্বাক্ষরিত একটি অভিযোগপত্র সরকারী বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিকে ডিগ্রী পাস হতে হবে। সেই মোতাবেক ২০২০ সালে রাজবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন কমিটি গঠনের সময় সর্বসম্মতিক্রমে মৃত দ্বীন আলী গাজীর ছেলে কবিরুজ্জামান মিঠুকে সভাপতি নির্বাচিত করা হয়। সে সময় তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে বিএ পাসের সনদ জমা দিয়েছিলেন। এই সনদটি তার নয়, কম্পিউটারের মাধ্যমে অন্যের নামের জায়গায় নিজের নাম বসিয়ে দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন।

গ্রামের মেহেদী হাসান, কামাল হোসেন, মোঃ ফিরোজ, সিরাজুল ইসলাম, আব্দুল মালেক, মিজান গাজী ও নুরুল হক স্বাক্ষরিত ঐ অভিযোগে সনদটি যাচাই বাচাই করে জাল সনদধারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়েছে। যশোর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা দূনীর্তি দমন কমিশন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট এ লিখিত অভিযোগ প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হোসেন জানান, চলতি বছরের মার্চ মাসে কমিটি গঠন হয়েছে। এসময় সভাপতি তিনটি পরীক্ষার সনদ দিয়েছে। সেই সনদ মোতাবেক তিনি সভাপতি হয়েছেন।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসমত আরা পারভীন জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। আমি দুজন অফিসারের দায়িত্ব দিয়েছি। তারা বিষয়টি নিয়ে তদন্তের কাজ করছে। তদন্তে যেটা প্রমাণিত হবে, আমরা সেই মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবো।

১২ অক্টোবার, ২০২০ at ১৬:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএ/এমএআর