জাতীয় ভিটামিন ”এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে খুলনা সিভিল সার্জনের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন

জাতীয় ভিটামিন ”এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে খুলনা সিভিল সার্জন অফিসের উদ্দেগ্যে ৯ উপজেলায় পরিদর্শন শুরু হয়েছে। খুলনার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিকে পরিদর্শন করা হয়। খুলনা সিভিল সার্জন সুজাত আহম্মেদের নেতৃত্বে এই উদ্দোগ নেয়া হয়েছে।

এ উপলক্ষে সম্প্রতি খুলনা দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করা হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ, বহিঃবিভাগ ও আন্তঃ বিভঅগ পরিদর্শন করেন সিভিল সার্জন। এ সময় তিনি ভর্তি রোগীদের চিকিৎসার খোজ খবর নেন। পরে সিভিল সার্জন, ডেপুটি সিভিল সার্জন সহ অন্যান্য চিকিৎসকরা ৬ থেকে ৫৯ মাস বয়াসী শিশুদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন মোঃ সাইদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাবুবুল আলম সাগর ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা। উল্লেখ্য, এ বছর খুলনা জেলার নয়টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন এবং দুইটি পৌরসভায় ৬ হতে ১১ মাস বয়সী ৩১ হাজার নয়শত ২৩ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী দুই লাখ ৪২ হাজার ৮০ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

১১ অক্টোবার, ২০২০ at ২২:০৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বাআ/ইইই