আশ্বাস নয় ধর্ষকের মৃত্যুদন্ড চাই স্লোগানে ঝিনাইদহে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

আশ্বাস নয় ধর্ষকের মৃত্যুদন্ড চাই স্লোগানে ঝিনাইদহে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সারাদেশে চলমান নারী ধর্ষণ ও শিশু নিপিড়নের বিরুদ্ধে শৈলকুপায় বিচিত্রা ছাত্র সংঘ ও সাধারন শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। শনিবার সকালে শহরের চৌরাস্তা মোড়ে দুই শতাধিক শিক্ষাথীদের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে ব্যানার ফেস্টুন নিয়ে শিক্ষার্থীরা ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে উপজেলা পরিষদ চত্বরে এসে অবস্থান কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা।

এসময় বক্তব্য রাখেন, মানববন্ধনের প্রধান সমন্বয়ক ইয়াসমিন শিরি ও মায়া খাতুন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শৈলবালা সাংস্কৃতিক পরিষদের সভাপতি খন্দকার ফারুক হোসেন, শিক্ষার্থী মিজানুর রহমান, বাবর হোসেন প্রমুখ।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, সারাদেশে অব্যাহত হারে ধর্ষণ বৃদ্ধি পেয়েছে, ধর্ষকদের শুধু গ্রেফতার নয়, দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতাসহ সকল প্রকার সামাজিক অনাচারের বিরুদ্ধে এখনই গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। ঘরের বাইরে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ধর্ষণ বিচার আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড রায় শুধু আশ্বাস নয় বাস্তবায়ন করতে হবে। তারা আরো বলেন, ধর্ষকদের দ্রুত বিচার ট্রাইবুন্যাল গঠন করে বিচার কার্যকর করতে হবে।

১০ অক্টোবার, ২০২০ at ১৯:৫৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএস/ইইই