বিসিবি প্রেসিডেন্টস কাপে ৩০ লাখ টাকার প্রাইজমানি

বিজ্ঞাপন

করোনা পরবর্তী সময়ে দেশের মাটিতে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরাতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর প্রথম পদক্ষেপ হিসেবে আয়োজন করা হয়েছে ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’ নামের ওয়ানডে প্রতিযোগিতা। তিন দলের এই প্রতিযোগিতাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ‘টেস্ট কেস’ বা করোনাকালের পরীক্ষামূলক সিরিজ বললেও একে আকর্ষণীয় করে তোলার সব চেষ্টাই তারা করছে। সব মিলিয়ে ২৫-৩০ লাখ টাকার পুরস্কার রাখা হচ্ছে খেলোয়াড়দের জন্য।

ক্রিকেটারদের আর্থিকভাবে অনুপ্রাণিত করতে চ্যাম্পিয়ন-রানার্সআপ দলের জন্য ১৫ লাখ টাকার প্রাইজমানি রাখা হয়েছে। থাকছে ম্যাচসেরা, টুর্নামেন্ট–সেরা, সেরা ব্যাটসম্যান কিংবা সেরা বোলারের জন্য আলাদা আর্থিক পুরস্কার। সব মিলিয়ে ৩০ লাখ টাকার পুরস্কার থাকছে। যদিও এই টুর্নামেন্টে কোনো স্পনসর পায়নি বিসিবি। সিরিজে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ম্যাচ কিংবা টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচন এবং সব দলের টেকনিক্যাল এক্সপার্ট হিসেবে কাজ করবেন।

এই সিরিজ সামনে রেখে জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বিসিবি। এ উপলক্ষে গতকাল শুক্রবার খেলোয়াড়, কোচিং স্টাফ, কর্মকর্তা, দলের সহকারী, টিম বাসের চালক, সহকারী, হোটেল সোনারগাঁওয়ের কর্মীসহ মোট ১২৬ জনের করোনা পরীক্ষা হয়েছে। আজ হোটেল সোনারগাঁওয়ের সুরক্ষাবলয়ে ঢুকছেন ৬৩ জন। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ থেকে তিন দলই অনুশীলনে নামবে। তিনটি দলের নেতৃত্বে থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্ত।

১০ অক্টোবার, ২০২০ at ১২:৪৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কাক/এমএআর