আবারও মেসির পেনাল্টিতে জিতল আর্জেন্টিনা

কাগজে-কলমে দুর্দান্ত দল হলেও গোটা ম্যাচ জুড়ে গোলমুখ খুলতে গিয়ে হাঁসফাঁস করেছে আর্জেন্টিনা। ১২ মিনিটে আশীর্বাদ হয়ে এসেছে পেনাল্টি।পেনাল্টিতে গোল করে দলকে এগিয়ে দেন লিওনেল মেসি। এই নিয়ে জাতীয় দলের জার্সি গায়ে ৭১ গোল হয়ে গেল মেসির।

দক্ষিণ আমেরিকান খেলোয়াড় হিসেবে নিজের দেশের হয়ে সবচেয়ে বেশি গোল দেওয়া খেলোয়াড়দের তালিকায় মেসির সামনে এখন শুধুই ব্রাজিলের পেলে। পেলের গোলসংখ্যা ৭৭। ওদিকে বিশ্বকাপ বাছাইপর্বে সবচেয়ে বেশি গোলদাতার তালিকায় মেসি আছেন সবার ওপরে, সাবেক বার্সেলোনা সতীর্থ, উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজের সঙ্গে। দুজনের গোলই ২২।এই পেনাল্টি নেওয়ার সময়েও হয়েছে আরেক নাটক।

যাঁর পড়ে যাওয়ার কারণে এই পেনাল্টি আদায় হয়েছিল, সেই ওকাম্পোস নিজে হয়তো পেনাল্টিটা নিতে চেয়েছিলেন। মেসিকে পেনাল্টি নিতে এগিয়ে আসতে দেখে অধিনায়ককে জিজ্ঞেস করেছেন, ‘তুমি কি পেনাল্টিটা নেবে?’ শেষমেশ মেসিই পেনাল্টিটা নেন। ইকুয়েডরের গোলরক্ষক আলেক্সান্ডার দমিঙ্গেসের বাঁ দিকে শটটা মেরেছিলেন মেসি। দমিঙ্গেস ঠিক দিকে ঝাঁপ দিয়ে বলের নাগাল পেয়েই গিয়েছিলেন প্রায়, তবে মেসির শটে এতটাই জোর ছিল যে ঠেকাতে পারেননি।

বাকি সময় এই এক গোলেই এগিয়ে ছিল আর্জেন্টিনা।মিডফিল্ড থেকে আক্রমণভাগের সংযোগ স্থাপন করার জন্য তেমন কারও আগ্রহ ছিল না। এমনকি মাঝে মাঝে ভয়ংকর হয়ে উঠছিল ইকুয়েডরের কিছু কিছু আক্রমণ।

০৯ অক্টোবার, ২০২০ at ১২:৪৭:৪২ (GMT+06)

দেশদর্পণ/আক/পিএ/ইইই