কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা নিয়ে যশোরে আলোচনা সভা অনুষ্ঠিত

কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা নিয়ে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এফপিএবি জাতীয় কার্যালয়ের উদ্যোগে ও আরএইচআরএন এর সহায়তায় রবিবার সকালে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এফপিএবি এর পরিচালক ডাঃ সঞ্জিব আহমেদ এর সভাপত্ত্বিতে আলোচনা সভায় কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ে সংশ্লিষ্ট বিভিন্ন স্টেকহোল্ডারদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোরে জেলা প্রশাসক মো: তমিজুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ দিলীপ কুমার রায়, যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন, যশোর জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ মনোয়ার তাপস। এছাড়া, সরকারের বিভিন্ন বিভাগের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশের ফোকাল পার্সন আরএইচআরএন নজরুল ইসলাম।

প্রধান অতিথি যশোরে জেলা প্রশাসক মো: তমিজুল ইসলাম খান তার বক্তব্যে বলেন, প্রজনন স্বাস্থ্য ও অধিকার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এ বিষয়ে কাজ করা জরুরী। তবে এ নিয়ে কাজ করার সময় সাবধান থাকারও পরামর্শ দেন। তাঁর মতে বিষয়টি আমাদের সংস্কৃতির সাথে মিল রেখে রয়ে সয়ে কাজ করতে হবে। এমনভাবে কাজগুলো পরিচালনা করা দরকার যাতে কোন পক্ষ বিষয়টি নিয়ে বিতর্ক সৃষ্টি করতে না পারে।